রাজশাহী প্রতিনিধি : খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের সঙ্গে হাত মিলিয়ে তাদের বিচার বাধাগ্রস্ত করার অপপ্রয়াস চালাচ্ছেন বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের আগে ও পরে বিএনপি-জামায়াত হত্যা-নির্যাতন, জ্বালাও-পোড়াও করে দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিল। নির্বাচনের নামে তারা আবারও দেশটাকে ওইদিকে নিয়ে যেতে চায়। কিন্তু এবার তারা সফল হবে না।

বুধবার দুপুরে রাজশাহী নগর ভবনের গ্রিন প্লাজায় পাঁচ দিনব্যাপী এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, দেশকে গণতন্ত্রশূন্য করার জন্য যারা অপতৎপরতা চালিয়েছিলো, নির্বাচনকে বানচাল করতে তত্ত্বাবধায়ক সরকারের দাবির নামে যারা এদেশে একাত্তরের মতো হীন ষড়যন্ত্রে মেতে ওঠছিলো, গণহত্যা করেছে, জায়গায় জায়গায় মানুষ পুড়িয়ে মেরেছে, আজকে তারা আরো একটি নতুন সংসদ নির্বাচনের দাবিতে আন্দোলনের নামে ষড়যন্ত্রের ফাঁদ পেতেছে।

আমির হোসেন আমু বলেন, দেশের মানুষ এ প্রতিহিংসা ও গণহত্যার জবাব দিয়েছে। তাদের প্রত্যাখ্যান করেছে। তাই এখন কোনো ষড়যন্ত্রের কাছে মাথা নত নয়, সংবিধান মেনেই আগামী নির্বাচন দেওয়া হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন কে এম হাবিব উল্লাহ।

(ওএস/এএস/নভেম্বর ১৯, ২০১৪)