বগুড়া প্রতিনিধি : বগুড়ার শিবগঞ্জের সৈয়দপুর ইউনিয়ন জাতীয় পার্টির কর্মীসভার মঞ্চের নিচ থেকে বোমা সাদৃশ্য লাল টেপ মোড়ানো কৌটা উদ্ধার হয়েছে। শনিবার বেলা ১২টায় শিবগঞ্জ থানা পুলিশ কৌটাটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

জানা যায়, শিবগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়ন জাতীয় পার্টির কর্মীসভা শুরু হওয়ার কথা শনিবার বিকাল ৩টায়। কর্মী সভায় ইউনিয়ন জাপার সভাপতি আব্দুল মোত্তালিব এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি থাকার কথা ছিল শিবগঞ্জ আসনের সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ’র। কর্মী সভাকে সামনে রেখে সৈয়দপুর ইউনিয়নের বড়িয়াহাট হাই স্কুল মাঠে সভা মঞ্চ তৈরীর কাজ শুরু হয় গত শুক্রবার রাতে।

শনিবার সকালে মঞ্চের বাকি থাকা কাজ করতে এসে ডেকোরেটর শ্রমিকরা মঞ্চের নিচে লাল টেপ দিয়ে মোড়ানো বোমা বা ককটেল সাদৃশ্য কিছু পড়ে থাকতে দেখে ইউনিয়ন জাতীয় পার্টির নেতাকর্মীদের জানান। পরে থানা পুলিশে সংবাদ দিলে বেলা ১২টায় শিবগঞ্জ থানার এসআই সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে বোমা সাদৃশ্য বস্তুটি উদ্ধার করে।

বগুড়ার শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ আহসান হাবীব জানান, উদ্ধার করার সময়ে দেখা গেছে যে ওটি ছিল জদ্দার কৌটা। ভয়ভীতি দেখানোর জন্য কেউ জর্দ্দার কৌটাতে লাল টেপ মুড়িয়ে মঞ্চের নিচে ফেলে রেখেছে।

(এএসবি/এএস/নভেম্বর ২২, ২০১৪)