নোয়াখালী প্রতিনিধি : বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে নোয়াখালীতে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে প্রতিযোগিতা ২০১৪ শনিবার বিকেলে শুরু হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায়, নোয়াখালী জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় নোয়াখালী জেলার শহীদ ভুলু স্টেডিয়ামে প্রধান অতিথি হিসাবে প্রতিযোগিতার পতকা ও বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ। এসময় নোয়াখালী জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি বদরে মুনির ফেরদৌসসহ ১১ জেলার প্রশাসসহ বিভিন্ন ক্রিয়ানুরাগী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এরআগে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে নোয়াখালীর ঐতিয্যবাহী লাঠি খেলা প্রদর্শন করেন সূবর্ণচর উপজেলার লাঠি খেলোয়াড়বৃন্দ। বাংলাদেশের বান্দরবান জেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মারমাদের ছাতা নৃত্য, বম নৃগোষ্ঠীদের বাঁশ নৃত্য আগত দর্শকদের নজর কাড়ে। এছাড়াও নোয়াখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বানি সাহা ও স্বজল মজুমদারের নেতৃত্বে নৃত্য ও গান পরিবেশন করেন। টুনামেন্ট থিম সং পরিবেশন করে স্থাণীয় শিল্পি ঐশি।

উদ্বোধনী খেলায় নোয়াখালী জেলা দল বনাম লক্ষীপুর জেলা দল প্রতিন্দ্বতীতা করে। নোয়াখালী জেলা দল খেলার ১৫ মিনিটের সময় বিদেশী খেলোয়াড় জুলিয়ানের দেয়া একমাত্র গোলে জয়ী হন।

খেলায় চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ মোট ১২ টি দল অংশ গ্রহন করে প্রথম পর্বে প্রত্যক দল ২টি করে ম্যাচ খেলবে।

আগামি ১১ ডিসেম্বর ফাইনাল খেলার মধ্যদিয়ে শেষ হবে।

(জেএইচবি/অ/নভেম্বর ২২, ২০১৪)