বগুড়া প্রতিনিধি : বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার স্থগিতকৃত নির্বাচনের পুনঃ তফসিল ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেলে জেলা নির্বাচন কর্মকর্তা এ তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ২০০০ সালে প্রতিষ্ঠিত দুপচাঁচিয়া পৌরসভায় ২০০৮ সালের ৪ আগস্ট সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০১৩ সালে নির্বাচিতদের মেয়াদ শেষ হলে তফসিল ঘোষনা করা হয়। পরে সীমানা সম্প্রসারণের আবেদনের প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ এক পত্রের মাধ্যমে এ নির্বাচন স্থগিত করার জন্য নির্বাচন কমিশন কার্যালয়ে একটি পত্র প্রেরণ করে।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৩ আগস্ট হঠাৎ করেই নির্বাচন স্থগিত করা হয়। দীর্ঘ প্রায় ১৫ মাস পর ৩ য় বারের মতো নির্বাচন গ্রহণের জন্য প্রজ্ঞাপন জারী করে নির্বাচন কমিশন। সে হিসেবে আগামী ২৮ ডিসেম্বর নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। এবারে ভোটার সংখ্যা ১৪ হাজার ৯২৫জন। এর মধ্যে পুাংষ ভোটার ৭হাজার ৩৭৮জন ও মহিলা ভোটার ৭ হাজার ৫৪৭ জন।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ইউনুছ আলী জানান, স্থগিতকৃত দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনের গণবিজ্ঞপ্তি জারী করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

(এএসবি/এএস/নভেম্বর ২৬, ২০১৪)