বগুড়া প্রতিনিধি : বগুড়ার শেরপুর উপজেলার চৌমুহনী বাজারে নৈশ্যপ্রহরীকে বেঁধে রেখে সাত ব্যবসা প্রতিষ্ঠানে ডাকাতির ঘটনা ঘটেছে। বুধবার রাতে প্রায় দুই ঘন্টাব্যাপি এই ডাকাতির ঘটনা ঘটে। এসময় অন্তত ৮ লাখ টাকার মালামাল ট্রাকে ভরে লুটে নিয়ে চলে যায় ডাকাতদল।

জানা যায়, চারজন যুবক প্রথমে এসে নৈশ প্রহরী দৌলতুজ্জামানকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। এরপর তাঁর মুখ ও হাত-পা বেঁধে বাজার থেকে কয়েকশ’ গজ পূর্ব-দক্ষিনে একটি ক্ষেতের মধ্যে পিট মোড়া দিয়ে ফেলে রেখে ডাকাতি শুরু করে। সশস্ত্র ডাকাতদল উন্নতমানের প্লাস দিয়ে পর্যায়ক্রমে প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানের তালা কেটে দুলালের দোকান থেকে প্রায় সাড়ে ৩ লাখ টাকা, স্বাধন চন্দ্রের দোকান থেকে প্রায় ৩ লাখ টাকা, আসাদুলের দোকান থেকে ৪০ হাজার টাকা, রাজেকের দোকান থেকে ২০ হাজার টাকা, সুকমলের দোকান থেকে প্রায় ২ লাখ টাকা, আব্দুর রাজ্জাকের দোকান থেকে ২ হাজার টাকা ও সুশান্তের দোকান থেকে ১৫ হাজার টাকার মালামাল লুট করে।

লুটে নেওয়া মালামালের মধ্যে কাপড়, চালের বস্তা, বিভিন্ন ব্রান্ডের কসমেটিকস, সয়াবিন তৈল, নারকেল তৈল, ইলেকট্রনিক সামগ্রী, বিভিন্ন ব্রান্ডের সিগারেটের কার্টুন উল্লেখযোগ্য। মালামালগুলো ট্রাকে ভরে ডাকাতদল চৌমহনী আড়ংশাইল হয়ে ভবানীপুর আঞ্চলিক সড়ক দিয়ে চলে যায় বলে তাঁরা জানান। শেরপুর থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন এ ঘটনার সাথে কারা জড়িত তার অনুসন্ধান চলছে। অপরাধীদের আইনের আওতায় আনার জোর তৎপরতা চালানো হয়েছে।

(এএসবি/এএস/নভেম্বর ২৭, ২০১৪)