বগুড়া প্রতিনিধি: বগুড়া জেলা এ্যাডভোকেটস বার সমিতির নির্বাচনে সভাপতি পদে রেজাউল করিম মন্টু ও  সাধারণ সম্পাদক পদে মকবুল হোসেন মুকুল বিজয়ী হয়েছেন। তারা দুজনেই সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও মহাজোট মনোনীত প্যানেলের প্রার্থী।

শুক্রবার রাত সাড়ে ৮ টায় নির্বাচনের ফলাফল ঘোষনা করা হয়। এর আগে সমিতির গওহর আলী ভবনে সকাল ৭ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কার্যনির্বাহী ১৩টি পদের বিপরীতে দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করেন ২৬ জন প্রার্থী।

এতে ৬৪১ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ৬২২ জন। নির্বাচনে দুটি প্যানেলের মধ্যে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল ও মহাজোট সমর্থিত প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে।

বগুড়া বারের সাবেক যুগ্ম সম্পাদক এড. সাথী হান্নান জানান, এ নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও মহাজোট মনোনীত প্যানেলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৬টি পদে বিজয়ী হয়েছে। তারা হলেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও মহাজোট মনোনীত প্যানেলের সভাপতি রেজাউল করিম মন্টু, সাধারণ সম্পাদক মকবুল হোসেন মুকুল, সহ-সভাপতি পদে হাবিবুর রহমান (৩), যুগ্ম-সম্পাদক পদে নাছিমুল করিম (হলি), লাইব্রেরী ও সমাজকল্যাণ সম্পাদক পদে তানজীম আল মিসবাহ, কার্যনির্বাহী সদস্য পদে ইউনুছ আলী।

অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে বিজয়ীরা হলেন সহ-সভাপতি রহমতুল বারী তালুকদার, যুগ্ম-সম্পাদক মোসলেম উদ্দিন (লিটন), ম্যাগাজিন ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে আব্দুল মতিন মন্ডল, কার্যনির্বাহী সদস্য পদে আব্দুল ওয়াহেদ, জিল্লুর রহমান (দোলন), রুহুল কুদ্দুস (রুহুল) ও সামসুল আযম। নির্বাচনের প্রিজাইডিং অফিসার এড. নুরুন্নবী জানান, সুষ্ঠভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে।

(এএসবি/এসসি/নভেম্বর২৮,২০১৪)