নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার নাওড়ী কলেরগড়া নামক স্থান থেকে শনিবার ভোরে ২৪ টাইগার বাহিনীর সেকেন্ড ইন কমান্ড রাশেদকে আটক করেছে পুলিশ।  পরে তার দেহ তল্লাশি করে একটি পাইপগান ও ২ রাউন্ড গুলি উদ্ধার করে  সোনাইমুড়ী থানা পুলিশ।

আটককৃত রাশেদ (২০) উপজেলার আমিশাপাড়া ইউপির ২৪ টাইগার বাহিনীর সেকেন্ড ইন কমান্ড মহিতখলা গ্রামের ছোট পুকুরিয়া বাড়ির লোকমানের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২৪ টাগার বাহিনীর কর্মকান্ডে এলাকার মানুষ অতিষ্টিত হয়ে পড়েছে। এ বাহিনী এলাকায় চাদাঁ বাজি, সন্ত্রাসী,ধর্ষণ, ডাকাতিসহ বিভিন্ন কর্মকান্ড সাথে জড়িত । সেকেন্ড ইন কমান্ড রাশেদ আটকের খবর ছড়ে পড়লে এলাকাবাসী মিষ্টি বিতরণ করেন।

সোনাইমুড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোরে নাওড়ী কলেরগড়া থেকে সন্ত্রাসী রাশেদকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তার দেহ তল্লাশি করে একটি পাইপগান ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, ২৪ টাইগার বাহিনীর বিরুদ্ধে থানায় ডাকাতি, হত্যাসহ একধিক মামলা রয়েছে। এঘটনায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে আরো একটি মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয় ২জন চেয়ারম্যান নাম প্রকাশ না করার শর্তে জানান, উপজেলার আমিশাপাড়া ও দেওটি পাশ্ববর্তী এবং সোনাপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় ২৪ টাইগার বাহিনীর সদস্যরা সন্ত্রাস ও চাঁদাবাজি কর্মকান্ড করে থাকেন। তাদের ভয়ে ঐ তিন ইউপির স্থানীয় এলাকাবাসী মুখ খুলে কথা বলতে পারে না। তাদের অত্যাচার ও চাঁদাবাজী ব্যবসা-বাণিজ্য, স্কুল, কলেজ, মাদরাসা, ব্যাংক, বীমা প্রায় বন্ধের পথে। তাদের ভয়ে প্রতিনিয়ত আতংকে এলাকাবাসী দিন কাটাচ্ছে।

(জেএইচবি/এএস/নভেম্বর ৩০,২০১৪)