কুষ্টিয়া প্রতিনিধি : হল প্রভোস্ট কাউন্সিলের সভাপতি সহযোগী অধ্যাপক দেবাশীষ শর্মা জানিয়েছেন, হল দাপ্তরিকভাবে বন্ধ হয়ে গেছে, তবে বাইরের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মানবিক কারণে শিক্ষার্থীরা হলে থাকতে পারবে।

সোমবার সকালে বর্তমান প্রেক্ষাপট নিয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সহযোগী অধ্যাপক দেবাশীষ শর্মা এ কথা জানান।

এর আগে রোববার দুপুরে বাসচাপায় কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এদিকে, ছাত্র নিহত হওয়ার ঘটনায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রায় অর্ধশতাধিক বাস পুড়িয়ে দেওয়ায় পরিবহন ধর্মঘট ডাকে পরিবহন মালিক সমিতি।

অন্যদিকে, সোমবার সকালে শিক্ষার্থীরা মোবাইল ফোনে দাবি করেছেন ধর্মঘটের কারণে তারা বিভিন্ন ছোট ছোট ইঞ্জিন চালিত ভ্যান, ইজিবাইকে করে ক্যাম্পাস ত্যাগ করলে কুষ্টিয়া-ঝিনাইদহের বিভিন্ন রুটে তাদের শারীরিকভাবে লাঞ্ছিত করছে পরিবহন শ্রমিকরা।

এছাড়া তাদের কাছে থাকা মোবাইল, মানিব্যাগ, ল্যাপটপসহ বিভিন্ন দামি জিনিসপত্র ছিনিয়ে নিচ্ছে তারা।
এর আগে রোববার বিকেলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলে সোমবার বিকেল ৪টা পর্যন্ত ধর্মঘট স্থগিত করে মালিক সমিতি। কিন্তু ধর্মঘট স্থগিত হলেও কুষ্টিয়া-ঝিনাইদহ রুটে কোনো বাস চলাচল করছেনা। এছাড়া খোঁজ নিয়ে জানা গেছে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ কোনো রুটে ট্রেনও চলাচল করছে না।

(কেকে/এএস/ডিসেম্বর ০১, ২০১৪)