বগুড়া প্রতিনিধি : ‘মাদককে না বলি, সুস্থ সুন্দর জীবন গড়ি’ এই শ্লোাগানকে সামনে রেখে বগুড়ার সারিয়াকান্দিতে বর্ণাঢ্য আয়োজনে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে। মাদক নির্মূল কমিটির উদ্যোগে সোমবার বিকেল ৪ টায় স্থানীয় পাবলিক মাঠে আব্দুল মান্নান এমপি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদক নিমূল কমিটির উদ্যোক্তা, টুর্নামেন্টর আহবায়ক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন। টুর্নামেন্টের উদ্বোধন করেন সাবেক জাতীয় ক্রীড়াবিদ তবিবর রহমান। এসময় জাতীয় মহিলা ক্রিকেট দলের খেলোয়াড় রিতু মনি, স্থানীয় সাবেক কৃতি খেলোয়াড়, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধন উপলক্ষে পাবলিক মাঠ বর্নিল সাজে সাজানো হয়। খেলা শুরু হওয়ার আগে, জাতীয় সংগীত পরিবশেন, স্থানীয় কৃতি খেলোয়াড়দের স্মরণে ১মিনিট নিরবতা পালন করা হয়। স্থানীয় বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের ডিসপ্লে প্রদর্শন, বেলুন ও পায়রা ওড়ানোর মাধ্যমে টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে বিপুল সংথ্যক দর্শক উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে পৌরসভার ৯টি ওয়ার্ডের ৮টি ফুটবল দলের খেলোয়াড়রা সারিবদ্ধভাবে মাঠ পরিদর্শন করে। মাঠে উপস্থিত দর্শক তাদের করতালির মাধ্যমে স্বাগত জানান। উদ্বোধনী খেলায় পৌর ১ নং ও ৮ নং ওয়ার্ড ফুটবল দল অংশ নেয়। খেলাটি গোল শুন্য ড্র হয়। দীর্ঘদিন পর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টর উদ্বোধনি অনুষ্ঠান ও খেলা দেখার জন্য মাঠে নারী-পুরুষ সহ বিভন্ন বয়সের দর্শকের ব্যাপক সমাগম ঘটে। মাদক নির্মূল কমিটির সভাপতি আলহাজ্ব মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা আ’লীগনেতা এড. মন্তেজার রহমান মন্টু, মমতাজ আলী সরদার, মতিউর রহমান মতি, মামুনুর রশিদ হিমু, সুলতান মাহমুদ প্রিন্স, আইয়ুব আলীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মাদকমুক্ত সারিয়াকান্দি গঠনে সকলে মাদকরে বিরুদ্ধে প্রতিরোধ গড়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

(এসএসবি/এএস/ডিসেম্বর ০১, ২০১৪)