গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়া মুক্ত দিবসে রণাঙ্গনে অংশ নেয়া হেমায়েত বাহিনীর কমান্ডার ও যুদ্ধাদের মিলন মেলা বসেছে। গোপালগঞ্জের কোটালীপাড়া, টুঙ্গিপাড়া, বরিশালের আগৈলঝরা, গৌরনদী, মাদারীপুর, যশোরের অংশ বিশেষ সহ হেমায়েত বাহিনীর যুদ্ধ এলাকার জীবিত মুক্তিযোদ্ধারা এ মেলায় অংশ নেন।

বুধবার সকাল ১০ টা থেকে কোটালীপাড়ায় হেমায়েত বাহিনীর মুক্তিযুদ্ধ জাদুঘর প্রঙ্গনে চলছে হেমায়েত বাহিনীর বীর সেনাদের স্মৃতি চারণ।

দুপুরে একই মঞ্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য্যরে ভিত্তি প্রস্তর ও হেমায়েত বাহিনীর যোদ্ধাদের ওয়েব সাইট উদ্বোধন করা হয়। হেমায়েত বাহিনীর প্রধান হেমায়েত উদ্দীন বীর বিক্রম ভাস্কর্য্য ও ওয়েব সাইট উদ্বোধন করে।

এখন থেকে হেমায়েত বাহিনীর বিভিন্ন তথ্য এবং এ বাহিনীর মুক্তিযোদ্ধাদের ছবি ও তথ্য www.hemayetbahini1971.com তে দেখা ও জানা যাবে।

এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় স্মৃতি চারণ করেন বীর মুক্তিযোদ্ধা আশালতা বৈদ্য, আবু হানিফ হাওলাদার, গাজী সালাউদ্দিন, আলমগীর হোসেন, আব্দুল হালিম সরদার, লাইলী বেগম প্রমূখ। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন কোটালীপাড়া মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার আবুল কালাম আজাদ।

হেমায়েত উদ্দিন বীর বিক্রম জানিয়েছেন, হেমায়েত বাহিনীর ওয়েব সাইট থেকে সারা বিশ্বের মানুষ ঘরে বসেই হেমায়েত বাহিনী যুদ্ধ কাহিনী জানতে পারবে। এ ওয়েব সাইট থেকে হেমায়েত বাহিনীর যুদ্ধকালিন কমান্ডার ও যুদ্ধাদের সম্পর্কে জানা যাবে।

(এমএইচএম/অ/ডিসেম্বর ০৩, ২০১৪)