স্পোর্টস ডেস্ক, ঢাকা : ক্রিকেট বিশ্বকাপের মহারণ আসছে। দল সাজাতে ব্যস্ত সকল দেশই। তবে ক্রিকেটের দুই চির প্রতিদ্বন্দ্বি ভারত ও পাকিস্তান ভিন্ন ভিন্ন কৌশল নিয়ে মাঠে নামছে। ক্রিকেটের বড় আসরগুলোতে ভারত ও পাকিস্তান মুখোমুখি হয়েছে বারবার। ভারতের বিশ্বকাপের দলে ডাক পান দারুণ ফর্মে থাকা প্রায় ডজন খানেক তারকা। কিন্তু পাকিস্তান দলে নিয়েছেন অভিজ্ঞ সব সিনিয়র খেলোয়ারকেই।

শনিবার দুপুরে ২০১৫ সালের অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা দিয়েছে পাকিস্তানের ক্রিকেট বোর্ড। অভিজ্ঞ হিসাবে ডাক পেয়েছেন অফস্পিনার সাইদ আজমল, অলরাউন্ডার শোয়েব মালিক, উইকেটকিপার ও ব্যাটসম্যান কামরান আকমল, ইউনুস খান ও পেসার জুনাইদ খান।

তবে আজমলকে নিয়ে নিশ্চিত নয় পিসিবি কেননা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) গ্রিন সিগন্যাল না পেলে হতাশই হতে হবে তাদেরকে। তবে পিসিবি চেষ্টা করছেন আজমলের বোলিং নিষেধাজ্ঞা কাটানোর জন্য। আর আজমলকেও রাখা হয়েছে কঠোর অনুশীলনে।

আসছে নতুন বছরের ১৫ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মধ্যকার খেলা দিয়ে মাঠে গড়াচ্ছে এবারের আসর।

আর পাকিস্তনকে ‘বি’ গ্রুপে ভারত, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলতে হবে।

(ওএস/পি/ডিসেম্বর ০৬, ২০১৪)