লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে আর্ন্তজাতিক নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস এবং জয়িতা অন্বেষনে বাংলাদেশ শীর্ষক আলোজনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ ডিসেম্বর) রায়পুর উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও শারমিন আলমের সভাপতিত্ত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিউলী আক্তারের সঞ্চালনায় এ সভা হয়। অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, মহিলা বিষয়ক কার্যালয়ের প্রশিক্ষনার্থীসহ প্রায় শতাধিক লোক অংশগ্রহণ করেন।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাজী মাজেদা বেগম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শরীফুল ইসলাম, মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা ইসমাইল তারেক, সমাজ সেবা কর্মকর্তা এ এস এম জোবায়েদ, সমবায় কর্মকর্তা তপন কুমার চক্রবর্তী, যুব উন্নয়ন কর্মকর্তা ছালেহ আহাম্মদ, শ্রেষ্ঠ জয়িতা আয়েশা বেগম এর প্রতিনিধি প্রমুখ। অনুষ্ঠান শেষে অর্থনৈতিকভাবে রায়পুর ও লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ সাফল্য অর্জনকারী জয়িতা চর বংশী গ্রামের মোস্তফা ছৈয়ালের স্ত্রী আয়েশা বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী চর লক্ষ্মী গ্রামের মৃত মজিবুল হকের স্ত্রী মনোয়ারা বেগম, সফল জননী নারী চর লক্ষ্মী গ্রামের জাকির হোসেনের স্ত্রী শাহিনুর বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছে যে নারী উদমারা গ্রামের বেপারীর চর এলাকার আব্দুর রহমানের স্ত্রী আয়েশা বেগম, ও সমাজ উন্নয়নে অসমান্য অবদান রাখায় চর মোহনা গ্রামের নুর আহাম্মদ মিলনের স্ত্রী রহিমা আক্তারকে সনদ ও ক্রেষ্ট এর পরিবর্তে নগদ এক হাজার টাকা করে সম্মাননা প্রদান করা হয়েছে।

এ প্রসঙ্গে- শ্রেষ্ঠ জয়িতা আয়েশা বেগম বলেন, এ সম্মাননা আমার একার নয় পুরো লক্ষ্মীপুরবাসীর। যে কাজের জন্য আমাকে সম্মাননা দেওয়া হয়েছে তা দেখে আগামীতে অন্য নারীরা উদ্ভুদ্ধ হবেন বলে তিনি আশা করেন।

(এমআরএস/পি/ডিসেম্বর ০৯, ২০১৪)