স্পোর্টস ডেস্ক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে জয়ের ধারায় ফিরেছে লিজেন্ডস অব রূপগঞ্জ। টানা চার ম্যাচ হারের পর পঞ্চম ম্যাচে জয়ের স্বাদ পেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বুধবার প্রাইম দোলেশ্বরকে ২৮ রানে হারিয়েছে রূপগঞ্জ। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে রূপগঞ্জ সবকটি উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করে।

জবাবে প্রাইম দোলেশ্বর ১৮৩ রানের বেশি করতে পারেনি। কুয়াশার কারণে সকাল নয়টার পরিবর্তে ম্যাচ দুপুর ১২টায় শুরু হয়। দেরিতে শুরু হওয়ায় ম্যাচ ৩১ ওভারে নেমে আসে।
রূপগঞ্জকে জয়ের স্বাদ এনে দেন সাকিব আল হাসান। প্রথমে ব্যাট হাতে ৩০ ও পরে বল হাতে ৪ উইকেট নেন দেশসেরা এই অলরাউন্ডার।

খেলা শেষে সাকিব আল হাসানের হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ‘ওয়ালটন’ এর অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম ও সিনিয়র এজিএম মিলটন আহমেদ।
লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন আজহার জাইদি। এছাড়া ইনজুরি কাটিয়ে প্রিমিয়ার লিগে ফেরা তামিম ইকবালের ব্যাট থেকে আসে ৪৫ রান।

মিডল অর্ডারে সাকিব আল হাসানের ৩০ রানের পাশাপাশি নাজমুল মিলনের ব্যাট থেকে আসে ৩৫ রান। সাকিব মাত্র ১৮ বলে ৫ বাউন্ডারিতে ৩০ রান করেন। আর নাজমুল মিলন ১২ বলে ১ চার ও ৪ ছক্কায় ৩৫ রানের ইনিংসটি সাজান।

প্রাইম দোলেশ্বরের সেরা বোলার স্পিনার ইলিয়াস সানী। ২৯ রানে তিন উইকেট নেন তিনি। এছাড়া দেলোয়ার হোসেন, মুক্তার আলী ও সানজামুল ইসলাম দু’টি করে উইকেট নেন।
২১২ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ২৭ রানে ৩ উইকেট হারায় প্রাইম দোলেশ্বর। সাজঘরে ফেরেন মেহেদি মারুফ (১), রনি তালুকদার (১৪) ও মুমিনুল হক (৭)।

চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়ে তুলেন মিজানুর রহমান ও দাওয়িদ মালান। ৫১ রান যোগ করেন এই দুই ব্যাটসম্যান। বিপদজনক হয়ে ওঠা এই জুটি ভাঙেন মোশাররফ হোসেন রুবেল। ২৬ রান করে রুবেলের বলে সাজঘরে ফেরেন মিজানুর রহমান।

পঞ্চম উইকেটে দাওয়িদ মালানকে নিয়ে ৪৬ রান যোগ করেন মুশফিকুর রহিম। কিন্তু দলীয় ১২৪ রানে মুশফিক (৩২) ও আসিফ আহমেদকে (০) ফিরিয়ে রূপগঞ্জকে ম্যাচে ফিরিয়ে আনেন সাকিব।

সেখানেই শেষ। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি প্রাইম দোলেশ্বর। দোলেশ্বর শিবিরের লোয়ার অর্ডার গুড়িয়ে দেন পেসার শহীদ। দাওয়িদ মালান (৫৩), সানজামুল ইসলাম (৯) ও দেলোয়ার হোসেনের (৩) উইকেট নেন ডানহাতি এই পেসার।

(ওএস/অ/ডিসেম্বর ১০, ২০১৪)