নাটোর প্রতিনিধি : ঢাকায় নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার সন্দীপ চক্রবর্ত্তী বলেছেন, ভারতের সরকার পরিবর্তন হলেও বাংলাদেশ ও ভারতের মধ্যে সর্ম্পকের কোন অবনতি হবে না। ভারত-বাংলাদেশ সর্ম্পক উন্নত হওয়ায় দু’দেশই লাভবান হয়েছে।

বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক অগ্রগতি হয়েছে। দু'দেশের ব্যাপক উন্নয়ন হচ্ছে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সাথে ভারতের যে কাজ হয়েছে তার ফিরিস্তি তুলে শেষ করা যাবে না। বাংলাদেশ ও ভারতের মধ্যে রয়েছে লম্বা সীমান্ত। প্রায় চারহাজার কিলোমিটার সীমন্ত এলাকা থাকায় প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশের সঙ্গেই ভারতের নিবিড় সম্পর্ক থাকবে। তিনি তিস্তা চুক্তি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, কেন্দ্রীয় সরকারের অঙ্গিকার অনুযায়ী বাংলাদেশের সাথে তিস্তাচুক্তির বাস্তবায়ন করা হবে। কিছু কিছু সমস্যার সমাধান এখনও হয়নি। তবে ভবিষ্যতে সব সমস্যার সমাধান হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।
স্থানীয় সংসদ সদস্যের আমন্ত্রণে রোববার শুভেচ্ছা সফরে এসে নাটোর সার্কিট হাউজে জেলা প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ভারতীয় ডেপুটি হাইকমিশনার এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক জাফর উল্লাহ, জেলা পরিষদ প্রশাসক সাজেদুর রহমান খান,জজকোর্টের পিপি সিরাজুল ইসলাম, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান, আওয়ামী লীগ নেতা দিলীপ কুমার দাস, বাশিরুর রহমান খান এহিয়া চৌধুরী, সেলিম আহমেদ, প্রমুখ। পরে তিনি উত্তরা গণ ভবন পরিদর্শন শেষে নওগাঁর উদ্দেশে রওনা দেন।
ডেপুটি হাইকমিশনার সন্দীপ চক্রবর্ত্তী ঢাকা থেকে সড়ক পথে নাটোরে আসেন। তার সঙ্গে ছিলেন কুটনীতিক সুজিত ঘোষ ও আর মাশাকফুল।
(এমআর/এএস/মে ০৪, ২০১৪)