বগুড়া প্রতিনিধি : বগুড়ার শাজাহানপুরে সড়ক দুর্ঘটনায় কোচ চালক নিহত এবং ১০ যাত্রী আহত হয়েছে। বৃহস্পতিবার ভোর পৌনে ৫টায় বগুড়া শাজাহানপুর উপজেলা প্রানী সম্পদ উন্নয়ন কেন্দ্রের সামনে যাত্রীবাহী কোচ এবং বিপরীতগামী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কোচের চালকসহ আহত হয় ওই কোচে থাকা ১০ যাত্রী।

পুলিশ তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নেয়ার সাথে সাথেই চালকের মৃত্যু হয়। নিহত চালক গাইবান্ধা জেলার বোর্ড বাজারের মোতালেফের ছেলে হারুনার রশিদ (৪৫)। আহতদের মধ্যে ৫ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন লাকী বেগম (৩৫) এবং তার ছেলে ফাহিম (৯), রাজ্জাক (৩৮), সোবাহান (৩৮) এবং রুবেল (২৯)।

ঘটনাস্থলে থাকা শাজাহানপুর থানার এসআই এনায়েত কবির জানায়, ভোর পৌনে ৫টার দিকে ঢাকা থেকে গাইবান্ধাগামী যাত্রী বোঝাই হানিফ এন্টার প্রাইজ এবং বিপরীতগামী ভুট্টা বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কোচের চালক হারুনার রশিদ নিহত হয় এবং আহত হয় আরো ১০ জন। কোচের সামনের আসনে চালক আটকে ছিল। সেখানে রড কেটে তাকে উদ্ধার করা হয়। আহত অন্যদেরও উদ্ধার করে বগুড়া শহীদ জয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হয়। এসময় ট্রাক চালক পালিয়ে যায়। গাড়ি ২টি পুলিশ হেফাজতে রয়েছে। শাজাহানপুর থানার পরিদর্শক (সার্বিক) আব্দুল মান্নান জানান, দুর্ঘটনায় বাসচালক নিহত হয়েছে এবং গাড়ি ২টি পুলিশি হেফাজতে রয়েছে।

(এএসবি/এএস/ডিসেম্বর ১৮, ২০১৪)