বগুড়া প্রতিনিধি : সাংবাদিক কলামিষ্ট ও লেখক আব্দুল গাফফার চৌধুরীর বিরুদ্ধে মানহানির মামলা দায়েরের পর খারিজ করে দিয়েছে আদালত।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে কটূক্তির অভিযোগে বৃহস্পতিবার দুপুরে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন বগুড়া জেলা ছাত্রদলের সহ-আইন বিষয়ক সম্পাদক ও বগুড়া বার সমিতির সদস্য অ্যাডভোকেট একেএম জাহিদ মনি। মনি বগুড়ার সোনাতলা উপজেলার শিহিপুর সরকার বাড়ির মৃত শহীদুল আলম সরকারের পুত্র।


বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ শুনানী শেষে মামলাটি খারিজ করে দেন।


মামলায় উল্লেখ করা হয়, আসামী আব্দুল গাফফার চৌধুরি ইচ্ছাকৃতভাবে তারেক রহমানের ব্যক্তি ইমেজ ও রাজনৈতিক সুনাম বিনষ্ট এবং বাংলাদেশকে অস্থিতিশীল করার উদ্দেশে গত ১৭ ডিসেম্বর তাঁকে জীবন্ত উন্মাদ বলে মন্তব্য করেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক মতবিনিময় সভায় আব্দুল গাফফার চৌধুরীর করা মন্তব্যটি অনলাইন সংবাদ সংস্থায় প্রকাশিত হয়। এতে দল হিসেবে বিএনপি’র এবং ওই দলের সদস্য হিসেবে বাদীর ৫০০ কোটি টাকার মান ক্ষুন্ন হয়েছে বলে উল্লেখ করেন।


মামলার বাদি অ্যাডভোকেট একেএম জাহিদ মনি জানান, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে কটূক্তির অভিযোগে কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী বিরুদ্ধে মানহানির মামলা দায়েরের পর খারিজ করে দিয়েছে আদালত।

(এএসবি/এএস/ডিসেম্বর ১৮, ২০১৪)