চট্টগ্রাম প্রতিনিধি : দেশ ও জাতির প্রত্যাশা পূরণ করতেই শিক্ষার্থীদের আলোকিত মানুষ হতে হবে বলে মন্তব্য করেছেন, সিটি কর্পোরেশনের মেয়র এম মনজুর আলম। তিনি বলেন, যোগ্য নাগরিক না হলে সমাজ, দেশ ও জাতির কোন লাভ হয় না।

শনিবার সকালে জামালখান কুসুম কুমারী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সিটি মেয়র বলেন, ১৯৬৬ সালে জামাল খান কুসুম কুমারী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে অসংখ্য শিক্ষার্থী শিক্ষা অর্জন করে দেশ ও বিদেশে অবদান রেখেছেন। দেশ বিনির্মানে সকলকে অবদান রাখার আহবান জানান মেয়র।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা চম্পা মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর বিজয় কুমার চৌধুরী কিষান, আঞ্জুমান আরা, প্রাক্তন প্রধান শিক্ষিকা মিসেস দিল আফরোজ খানম, পুনর্মিলনী পরিষদ আহবায়িকা ডা. শম্পা দত্ত, সাবা ও ঐশি।

অনুষ্ঠানের শুরুতে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। শেষে ‘প্রত্যয়’ নামে একটি স্মরণীকার মোড়ক উন্মোচন করেন সিটি মেয়র এম মনজুর আলম। দিনব্যাপী অনুষ্ঠানে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিদ্যালয়ের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হয়।

(ওএস/এএস/ডিসেম্বর ২০, ২০১৪)