নাটোর প্রতিনিধি : সিরাজগঞ্জ থেকে ছিনতাই হওয়া গম ভর্তি ট্রাক নাটোরের বাগাতিপাড়া থেকে উদ্ধার করা হয়। শনিবার সকালে বাগাতিপাড়া উপজেলার সোনাপুর মাধববাড়িয়া এলাকা থেকে স্থানীয়রা ট্রাকসহ এক ডাকাতকে আটকের পর পুলিশে সোপর্দ করে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার রাতে ট্রাকটি নারায়ণগঞ্জের সিটি ফ্লাওয়ার মিল থেকে ১৫ টন গম বোঝাই করে বগুড়ার সীমা ফ্লাওয়ার মিলে যাচ্ছিল। পথে জয়দেবপুর থেকে যাত্রীবেশে ৫ ডাকাত ওই ট্রাকে ওঠে। পথে রাত দুটোর দিকে ট্রাকটি সিরাজগঞ্জ কড্ডা এলাকায় পৌঁছিলে যাত্রীবেশী ডাকাতরা অস্ত্রের মুখে চালক ও হেলপারকে বেধে ট্রাকের নিয়ন্ত্রণ নিজেদের আয়ত্বে নেয় এবং ট্রাকে থাকা দুই ব্যবসায়ীর সবকিছু কেড়ে নিয়ে ট্রাক থেকে ফেলে দেয়।

শনিবার সকালে ট্রাকটি নিয়ে তারা বাগাতিপাড়া উপজেলার সোনাপুর মাধববাড়িয়া নতুন বাজার এলাকায় পৌঁছার পর চালক ও হেলপারকে ট্রাক থেকে ফেলে দেওয়ার চেষ্টা করলে চালক এক ডাকাতকে জাপটে ধরে চিৎকার করতে থাকে। এসময় স্থানীয়দের এগিয়ে আসতে দেখে ৪ ডাকাত নেমে পালিয়ে যায়। স্থানীয়রা এসময় মাহবুর (৩২) নামে ওই ডাকাতকে আটক করে পুলিশে দেয়। আটক মাহবুর নাটোর সদর থানার বড়বাড়িয়া গ্রামের মুন্নাফ আলীর ছেলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে চালক ও হেলপারকে উদ্ধারসহ ট্রাকটি জব্দ করে।

বাগাতিপাড়া থানার ওসি আমিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,চালক ও হেলপারকেও জিজ্ঞাসাবাদ করা হবে।

(এমআর/এএস/ডিসেম্বর ২০, ২০১৪)