বগুড়া প্রতিনিধি : বিরোধী দলীয় হুইপ ও বগুড়া জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ওমর এমপি বলেছেন, পৃথিবীতে যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত উন্নত। তাই সমৃদ্ধ দেশ গঠনে শিক্ষার বিকল্প নাই। বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছেন। উন্নত দেশ গঠনে প্রয়োজন আলোকিত মানুষ।

শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষা প্রদানের মাধ্যমে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। আগামীর নেতৃত্ব দেয়ার জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করতে হবে। শুধু ভালো শিক্ষার্থী নয়, ভালো মানুষ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে অভিভাবক ও শিক্ষকদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, তথ্য প্রযুক্তির কল্যাণে হাতের মুঠোয় গোটা বিশ্ব। আধুনিক তথ্য প্রযুক্তি সম্পর্কে শিক্ষার্থীসহ সকলকে জ্ঞান অর্জন করতে হবে। প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তি সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করার জন্য তিনি আহবান জানান। তিনি রবিবার বেলা ১২ টায় শহরের নারুলী উত্তরন উচ্চ বিদ্যালয় ও নারুলী কিন্ডার গার্টেনের বার্ষিক শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক সমাবেশ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

নারুলী উত্তরন উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক আলতাফ হোসেনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া কলেজের অধ্যক্ষ কেবিএম মুসা, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রুস্তম আলী, এমপিরস্ত্রী মিসেস কহিনুর ইসলাম, নারুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম নান্টু, এড. উম্মে কারাম বুলবুল, এড. সাইফুল ইসলাম, ফজলুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে পরিচালনা করেন শিক্ষক রাম গোপাল গোস্বামী। শেষে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

(এএসবি/এএস/ডিসেম্বর ২১, ২০১৪)