বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ছোটপরি গ্রামের আবুল হাসেম হাওলাদারের বসতবাড়ি ভাংচুর ও মালামাল লুটের ঘটনা ঘটেছে। প্রতিবেশী ফজলু ফরাজী ২৫/৩০ জনের একটি বাহিনী নিয়ে রবিবার সকাল ৭টার দিকে হামলা চালায়। জমিজমা সংক্রান্ত বিরোধের কারণে হাসেম হাওলাদারকে ওই বাড়ি থেকে উচ্ছেদের জন্য এ হামলা চালানো হয়।

হামলায় মহিলা ও শিশুসহ ৫জন আহত হয়েছে। আহতরা হচ্ছেন মনিরা বেগম(২০) মাজেদা বেগম(৪০), সুইটি বেগম(২৭), সালমা বেগম(২০), জেসমিন বেগম(২৫) ও আলামিন(২)।

হামলাকারীরা আবুল হাসেমের বসতঘর ভাংচুর করে মাটিতে মিলিয়ে দেয়। লুটে নেয় দুটি গরু, নগদ টাকা, মোবাইল সেট, স্বর্ণালংকার, ধান, চাল ও কাপড় চোপড়।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, পুলিশ হাসেম হওলাদারের বাড়ি থেকে লুট করে নেওয়া মালামাল ফজলু ফরাজী ও তার ছেলে মহিম ফরাজীর বাড়ি থেকে উদ্ধার করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

অভিযোগ রয়েছে, বাড়িটি দখলের উদ্দেশে হামলার দু’দিন পূর্বে পুলিশের সাথে আতাত করে থানায় একটি মিথ্যা মামলা রেকর্ড় করায় ফজলু ফরাজী। শুক্রবার রাতে পুলিশ ওই মামলার আসামী আবুল হাসেম হাওলাদার (৬৫), ভাই আনোয়ার, ছেলে মিজান ও মহারাজকে পুলিশ আটক করে জেল হাজতে পাঠায়। এতে ওই বাড়ি পুরুষ শুন্য হলে ফজলু বাহিনী বাড়িটি দখলের জন্য হামলা, মারপিট ও লুটপাট চালায়।

(একে/এএস/ডিসেম্বর ২১, ২০১৪)