স্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ২০১৪ থেকে ২০১৫ সালের জন্য চুক্তিবদ্ধ ৩২ ক্রিকেটারের নামের তালিকা প্রকাশ করেছে। ৩ ক্যাটাগরিতে লম্বা তালিকা হলেও জায়গা হয়নি যুবরাজ সিং, গৌতম গম্ভীর, বীরেন্দর শেহবাগ, জহির খান ও ইউসুফ পাঠানের।

পাঞ্জাবের হযে সম্প্রতি রঞ্জি ট্রফিতে দারুণ পারফর্ম করেছেন যুবরাজ সিং। ১৩৬ রানের দারুণ একটি ইনিংস খেলেছেন তিনি। তারপরও বিসিবিআইয়ের চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকায় যুক্ত হননি বাঁহাতি এই অলরাউন্ডার। কিছুদিন আগে ঘোষিত বিশ্বকাপের ৩০ সদস্যের প্রাথমিক দলেও অন্তর্ভুক্ত হননি যুবরাজ।

তবে অভিজ্ঞ অনেক ক্রিকেটার বাদ গেলেও প্রথমবারের মতো চুক্তিবদ্ধ হযেছেন ৮ ক্রিকেটার। তারা হচ্ছেন কেএল রাহুল, অকশার প্যাটেল, পঙ্কজ সিং, সাঞ্জু সামসন, পারভেজ রসুল, কুলদীপ যাদব, ধাওয়াল কুলকারনি ও করন শর্মা।

‘এ’ ক্যাটাগরির ক্রিকেটাররা হচ্ছেন মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, সুরেশ রায়না, অশ্বিন ও ভুবনেশ্বর কুমার। ‘বি’ ক্যাটাগরিতে রয়েছেন প্রজ্ঞান ওঝা, মুরালি বিজয়, চেতেশ্বর পুজারা, রবিন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, শেখর ধাওয়ান, উমেশ যাদব, রোহিত শর্মা, আজিঙ্ক্য রাহানে, আম্বাতি রাইডু ও মোহাম্মদ শামী। এ ছাড়া ‘সি’ ক্যাটাগরির ক্রিকেটাররা হচ্ছেন অমিত মিশ্র, বরুন অ্যারন, ঋদ্ধিমান সাহা, স্টুয়ার্ট বিনি, পঙ্কজ সিং, বিনয় কুমার, মোহিত শর্মা, ধাওয়াল কুলকারনি, পারভেজ রসুল, অকশার প্যাটেল, মনোজ তিওয়ারি, রবিন উথাপ্পা, করন শর্মা, সাঞ্জু সামসন, কুলদীপ যাদব ও কেএল রাহুল।

(ওএস/এইচআর/ডিসেম্বর ২৩, ২০১৪)