স্পোর্টস ডেস্ক, ঢাকা : জাতীয় ক্রীড়া পরিষদ বাংলাদেশের দেশের মুখ উজ্জ্বল করা ‘আইএইচএফ চ্যালেঞ্জ ট্রফি হ্যান্ডবল টুর্নামেন্ট’-এ চ্যাম্পিয়ন বাংলাদেশ মহিলা হ্যান্ডবল দলকে সংর্ধনার পাশাপাশি আর্থিক পুরস্কার প্রদান করেছে। কোচ এবং খেলোয়াড়দের প্রত্যেককে ১০ হাজার টাকা করে পুরস্কার দেয়া হয়েছে বুধবার। মহিলা দলকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনও (বাফুফে)।

উল্লেখ্য, বিজয়ের মাসেই পাকিস্তানের ফয়সালাবাদে অনুষ্ঠিত আইএইচএফ চ্যালেঞ্জ ট্রফির ফাইনালে স্বাগতিক পাকিস্তানকে ৩৪-২২ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ মহিলা হ্যান্ডবল দল। টুর্নামেন্টে আফগানিস্তান, নেপাল, ভারত, বাংলাদেশ, ইয়েমেন ও স্বাগতিক পাকিস্তানসহ মোট ৬টি মহিলা দল অংশ নেয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব নূর মোহাম্মদ, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি একেএম নুরুল ফজল বুলবুল। আরও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাকির আহমেদ, ক্রীড়া পরিষদের সচিব শিবনাথ রায়, হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, কামরুন্নাহার ডানা, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচলক আবদুর রহিম ভূইয়া, মো. শহিদউল্লাহসহ সংশ্লিষ্ট ফেডারেশনের কর্মকর্তারা।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং জাতীয় ক্রীড়া পরিষদেও চেয়ারম্যান বীরেন শিকদার এমপি বলেন, ‘যারা বিদেশের মাটিতে পুরস্কার জিতে এনেছেন তাদের জন্য আরও বড় পুরস্কার অপেক্ষা করছে।’ মন্ত্রী মহিলা দলের খেলোয়াড়দের দেশের গর্ব উল্লেখ করে আরও বলেন, ‘তোমাদের আরও অনেকদূর এগিয়ে যেতে হবে।’

(ওএস/পি/ডিসেম্বর ২৪, ২০১৪)