নাটোর প্রতিনিধি : নাটোরের সিংড়ায় নিখোঁজ হওয়ার চারদিন পর মিম নামে ৮ বছরের এক শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। উদ্ধার হওয়া নিহত শিশু মিম সিংড়া উপজেলার দুর্গম ডাহিয়া ইউনিয়নের গারাবাড়ি গ্রামের কৃষক নুর আজিজ প্রামানিকের মেয়ে। সে গারাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী।

মঙ্গলবার বিকেলে মিম নিখোঁজ হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ প্রতিবেশী আকবর হোসেন ও তার ছেলে শাহিনকে আটক করেছে। এ ঘটনায় মিমির বাবা নুর আজিজ প্রামানিক বাদী হয়ে ৯ জনের বিরুদ্ধে সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, সিংড়া উপজেলার ডাহিয়া ইউনিয়নের গারাবাড়ি গ্রামের নুর আজিজ প্রামানিকের স্ত্রী শিউলী বেগম গত মঙ্গলবার (২৩ ডিসেম্বর) বিকেলে তার ৮ বছরের মেয়ে মিমকে বাড়িতে রেখে ঘরে তালা ঝুলিয়ে গ্রাম্য ডাক্তারের কাছে যায়। চিকিৎসা শেষে বাড়ি ফিরে মেয়েকে খুজে পায়না। পরে বহু খোজাখুজি করেও মিমের সন্ধান পাওয়া যায়না।

এ ব্যাপারে নুর আজিজ প্রামানিক সিংড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এদিকে শুক্রবার সন্ধ্যায় প্রতিবেশীরা বাড়ির অদুরের একটি পুকুর থেকে হাঁস তাড়িয়ে আনতে গিয়ে শিশু মিমের মৃতদেহ দেখতে পায়। খবর পেয়ে সিংড়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে মিমের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরন করে। পুলিশ এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে মিমদের প্রতিবেশী আকবর হোসেন ও তার ছেলে শাহিনকে আটক কওে থানায় নিয়ে যায়।

মিমের মা শিউলি বেগম জানান, তার মেয়ের গলায় সোনার, চেইন ও গানে দুল ছিল। ওই লোভে তার মেয়েকে হত্যা করা হয়েছে।

সিংড়া থানার ওসি শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,জিজ্ঞাসাবাদের জন্য বাবা ও ছেলেকে থানায় আনা হয়েছে। তবে মিমের বাবার দায়ের করা এজাহারে আসামীর তালিকায় আকবরের নাম রয়েছে। ঘটনা তদন্ত করা হচ্ছে।

(এমআর/এটিআর/ডিসেম্বর ২৭, ২০১৪)