বগুড়া প্রতিনিধি : জেএসসির ফলাফলে রাজশাহী শিক্ষা বোর্ডে বগুড়ার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জয়জয়কার। রাজশাহী বোর্ডের শ্রেষ্ঠ ২০ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে বগুড়ার ৯টি শিক্ষা প্রতিষ্ঠান মেধা তালিকায় স্থান দখল করেছে।

বিভাগে প্রথম স্থান অধিকার করেছে বগুড়া ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, দ্বিতীয় বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ৩য় বগুড়া জিলা স্কুল, ৪র্থ বগুড়া বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ, ৫ম আমর্ড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজ, ৯ম স্থান অর্জন করেছে মিলিনিয়াম কলাস্টিকা স্কুল, ১২ তম বগুড়া আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ, ১৭ তম বিয়াম ল্যাবরেটরী স্কুল, ২০ তম পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ। আজ মঙ্গলবার স্কুল থেকে ফলাফল ঘোষণা করা হলে শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ আর আনন্দের ঢেউ লেগে যায়।

স্কুল সুত্রে জানা যায়, বগুড়া ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে মোট পরীক্ষার্থী ছিল ২৯৩ জন জিপিএ-৫ পেয়েছে ২৮৮ জন, দ্বিতীয় বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৬৪ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ২৫৯ জন, ৩য় বগুড়া জিলা স্কুল থেকে ২৭৭ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ২৬৮ জন, ৪র্থ বগুড়া বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ থেকে ৩৩৪ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ৩১২ জন, ৫ম আমর্ড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ২৩৬ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ২২৪ জন, ৯ম স্থান অর্জন করেছে মিলিনিয়াম কলাস্টিকা স্কুল থেকে ৫০ জন অংশ নিয়ে সকলেই জিপিএ ৫ পেয়েছে, ১২ তম বগুড়া শেরপুর উপজেলার আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ থেকে ২২০ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১৯১ জন এছাড়া পুলিশ লাইন্স স্কুল থেকে ৩২৬ জন অংশ নিয়ে ২৩০ জন জিপিএ ৫ পেয়েছে।

রাজশাহী শিক্ষাবোর্ডে ২য় স্থান অর্জনকারি বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন জানান, বগুড়ার শিক্ষার্থীরা যে ফলাফল অর্জন করেছে আমরা তাতে আনন্দিত। আগামীতে আমারা আরো ভাল ফলাফল অর্জন করতে পারবো সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

রাজশাহী শিক্ষা বোর্ডে জেএসসিতে ৩য় স্থান অর্জনকারি বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক রমজান আলী আকন্দ জানান, ছাত্রীদের পাশাপাশি অভিভাবক, শিক্ষক শিক্ষিকাদের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা এ ফলাফল অর্জন করতে পেরেছি।

(এএসবি/এটিআর/ডিসেম্বর ৩০, ২১০৪)