আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় যাত্রা ও র‌্যাফেল ড্র-এর টিকিট বিক্রি ও অশ্লীল প্রচারের অভিযোগে ২ নারীসহ ৯ জনকে আটক করে প্রত্যেককে ৭ দিন করে বিনাশ্রম  কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলো, তোফাজ্জল (৩৭), ইমরান (২০), মো. মনোয়ার হোসেন (৪৫), মামুনুর রশীদ (২৬), দুখু মিয়া (৩৭), আবুল হোসেন (৪৮), রনি (২৫), আছমা (২৬) ও নাছিমা (২৪)। বৃহষ্পতিার দুপুরে আড়াইহাজার উপজেলা সদরের রাস্তায় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শরিফুল হক হাতে নাতে আটক করে উক্ত সাজা প্রদান করেন।

সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ শরিফুল হক জানান, আড়াইহাজারের সাীমানায় বি বাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থানার কড়িকান্দী ফেরী ঘাট এলাকায় প্রায় ১ মাস ধরে অশ্লীল নৃত্য, জুয়া, হাউজি, র‌্যাফেল ড্র ইত্যাদি অপরাধমূলক কর্মকাণ্ড চলে আসছিল। এলাকাটি আড়াইহাজারের নিকটে হওয়ায় কর্তৃপক্ষ নদী পার হয়ে ভ্যানগাড়ী যোগে আড়াইহাজারে প্রবেশ করে ঐ সম্মত অপরাধমূলক কর্মকাণ্ডের টিকিট বিক্রি, অশ্লীলভাবে নেচে গেয়ে ও মাইকিং করে প্রচার প্রচারণা ও প্রচারণার কাজে যাত্রা সংশ্লিষ্ট মেয়েদেরকে ব্যবহার করে আসছে।

খবর পেয়ে বৃহষ্পতিবার এ ভাবে জনগনকে অবৈধ কাজে উদ্বুদ্ধ করার জন্য এ রকম অশলীল প্রচারনার দায়ে ব্যাবহৃত গাড়ী, বাদ্য যন্ত্র, মাইক ও প্রচার কাজে নিয়োজিত ২ যুবতী সহ ৯ জনকে আটক করে ভ্রাম্যামাণ আদালত। পরে এদের প্রত্যেককে ৭ দিন করে কারাদণ্ড প্রদান করেন। এরা কড়িকান্দির যাত্রা দলের সদস্য বলে জানা গেছে।

(আইএ/এএস/জানুয়ারি ০১, ২০১৫)