স্পোর্টস ডেস্ক, ঢাকা : বর্তমান সময়ে রুবেল হোসেন ক্রিকেটাঙ্গনের একটি আলোচিত নাম। বল হাতে মাঠে তিনি থাকেন যেমন দুর্দান্ত, ঠিক তেমনি চিত্রনায়িকা হ্যাপির সাথে প্রেম বিতর্কেও তিনি আছেন দুর্দান্ত। রুবেলের বিরুদ্ধে গত ১৩ ডিসেম্বর মামলা হওয়ার পর নায়িকা নাজনীন আক্তার হ্যাপী সামনাসামনি বিভিন্ন বক্তব্য দিলেও রুবেলকে সামনাসামনি দেখা যায়নি।

বাগেরহাট থেকে উঠে আসা এই কৃতী ক্রিকেটারের আজ শুভ জন্মদিন। ক্রিকইনফো সূত্র অনুযায়ী, ১৯৯০ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেছিলেন তিনি। তথা ২৫ বছর পূরণ করে ২৬ এর কোঠায় পা রাখলেন তিনি। ২০০৯ সালের ৯ জুলাই কিংস্টাউনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় এই পেসারের। একই বছরের ১৪ জানুয়ারি ঢাকায় শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে অভিষেক হয় তার। ওই বছরের ৬ জুন নটিংহামে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি অভিষেক হয় রুবেলের।

এ পর্যন্ত ২২টি টেস্ট ম্যাচ খেলে ৩২টি, ৫৩টি ওয়ানডে ম্যাচ খেলে ৬৯টি ও ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৭টি উইকেট নিয়েছেন তিনি। রুবেল ছাড়াও আজ বাংলাদেশের সাবেক জনিপ্রয় ক্রিকেটার অলোক কাপালি ও বর্তমান ক্রিকেটার ইলিয়াস সানির জন্মদিন। তাদের সবার প্রতি রইল জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন।

(ওএস/পি/জানুয়ারি ০১, ২০১৪)