নওগাঁ প্রতিনিধি : সোমবার পুলিশের বাধা উপেক্ষা করে নওগাঁয় বিএনপি গণতন্ত্র হত্যা দিবস পালন উপলক্ষ্যে কালো পতাকা মিছিল করেছে। মিছিল থেকে কয়েকটি গাড়ি ভাংচুর এবং বিক্ষিপ্তভাবে শহরের দোকান পাট জোর করে বন্ধ করে দেয়ার পাশাপাশি আওয়ামী লীগ নেতাদের রাস্তার পাশে টানানো বিলবোর্ড এবং পোষ্টার ছেঁড়ার ঘটনা ঘটেছে।

মুহুর্তে মিছিলটি জঙ্গী মিছিলে রূপ নেয়। সোমবার দুপুরে শহরের কেডির মোড় বিএনপির দলীয় কার্যালয় থেকে কালো পতাকা সম্বলিত একটি বিক্ষোভ মিছিল বের হতে লাগলে পুলিশ তাদের বাধা দেয়। পরে পুলিশি বাধা উপেক্ষা করে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ব্রীজের মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলকারীরা কাঁচা বাঁশের লাঠির মাথায় কালো পতাকা টানিয়ে সরকার বিরোধী নানা স্লোগান দেয়।

মিছিলের নেতৃত্ব দেন, জেলা বিএনপির আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক নান্নু। পরে ব্রীজের মোড়ে প্রধান সড়ক প্রায় ঘন্টাকাল অবরোধ করে সমাবেশ করে তারা। মিছিলে জামায়াত নেতা-কর্মীরাও অংশ নেয়। সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ থেকে মুক্ত না করলে সারাদেশে আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে।

(বিএম/এএস/জানুয়ারি ০৫, ২০১৫)