স্টাফ রিপোর্টার : একুশে টিভির (ইটিভি) চেয়ারম্যান আবদুস সালামকে করাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে সালামকে আদালতে হাজির করা হলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহের নিগার সূচনা তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সময়ে আদালত ৮ জানুয়ারি এ মামলার রিমান্ড ও জামিন আবেদনের শুনানির দিন ধার্য করেন। এর আগে ক্যান্টনমেন্ট থানায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ ৭ দিনের রিমামন্ড আবেদন করেন।

সোমবার রাত সাড়ে ৩টায় ইটিভি কার্যালয়ের নিচে থেকে ডিবি পুলিশ পরিচয়ে তাকে ধরে নিয়ে যায় সাদা পোশাক পরা ১০ থেকে ১৫ জন ব্যক্তি। ধরে নিয়ে যাওয়ার কথা ডিবি প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করে জানায়, তাকে পর্নোগ্রাফি আইনের একটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

ইটিভির চিফ ফ্যাসিলিটিজ কো-অর্ডিনেটর সাঈদ মুন্না বলেন, ডিবির উপ কমিশনার মাসুদর রহমান (মিডিয়া) গ্রেপ্তারের বিষয়টি স্বীকার করেছেন। একুশে টিভির অনুষ্ঠান একুশের চোখে পরিবেশিত এক প্রতিবেদনের প্রেক্ষিতে রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি জানান, একুশের চোখে গত ৪ অক্টোবর একটি প্রতিবেদন পরিবেশিত হয়। পরে ৬ নভ্ম্বের এটি পুনরায় পরিবেশন করা হয়। এর প্রক্ষিতে রাজধানীর ১৬ নভেম্বর একজন নারী বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় পর্নোগ্রাফি আইনে একটি মামলা করেন। মামলা নং ১৪।

(ওএস/এএস/জানুয়ারি ০৬, ২০১৪)