লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতদলের সঙ্গে পুলিশের গুলিবিনময়ের ঘটনা ঘটে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার রাতে জেলার সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বশিকপুর বাজারে বাবুল চন্দ্রকুরীর স্বর্ণের দোকানে এ ঘটনা ঘটে। ডাকাতরা প্রায় আট ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (এসআই) মো. জামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ডাকাতদল পুলিশকে গুলি করলে পুলিশ আত্মরক্ষার্থে ১০/১৫ রাউন্ড গুলি ছুড়ে। স্থানীয় সন্ত্রাসী লাদেন বাহিনী এ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে বলে ধারণা পুলিশের।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ৯টার দিকে ১৫-১৮ জনের একদল ডাকাত মুখোশ পরে বাজারে অবস্থান নেয়। সশ্বস্ত্র ডাকাতরা বাজারের দুই পাশের সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করে ফেলে। পরে তারা বাজারের বাবুল চন্দ্রকুরীর দোকানে হানা দিয়ে তার দোকানে থাকা স্বর্ণালংকার এবং দোকানের পেছনের থাকা তার ঘরে ঢুকে নগদ টাকা ও মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। খবর পেয়ে দত্তপাড়া তদন্ত কেন্দ্রের পুলিশ সেখানে উপস্থিত হলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়ে। উভয় পক্ষের মধ্যে প্রায় ৩০ রাউন্ডের অধিক গুলিবিনিময় হয়েছে বলে জানা গেছে। পরে ডাকাতরা পালিয়ে যায়।

(ওএস/এইচআর/জানুয়ারি ০৭, ২০১৫ )