দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মোঃ লুৎফর রহমান মিন্টু ও সাধারণ সম্পাদক মুকুর চৌধুরীসহ ৬৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ৫ জানুয়ারী সোমবার শহরের বিভিন্ন স্থানে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনায় গভীর রাতে এ মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর এ পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। মামলাটি দায়ের করেন দিনাজপুর কোতয়ালী থানার এসআই মো. নাজমুল হুদা।

সোমবার দিনাজপুর জেলা বিএনপি অফিস ব্যারিকেড দিয়ে অবরুদ্ধ করে রাখে পুলিশ। বেলা ২টার দিকে ২০ দলীয় জোটের নেতাকর্মীরা বিএনপি অফিসে সমবেত হওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের সাথে ধাওয়া-পাল্টা-ধাওয়া হয়। শহরের মুন্সিপাড়া, জেলরোড, পৌরসভা মোড় ও মর্ডাণ মোড়ে পুলিশের সাথে উত্তেজিত নেতাকর্মীদের সংঘর্ষের সময় পুলিশ ৫০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। বিক্ষুব্ধ জনতা হেমায়েত আলী হলের সামনের সড়কে অগ্নিসংযোগ করে অবরোধ সৃষ্টি করে। নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করেইট-পাটকেল নিক্ষেপ করে।

দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেকুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, এসআই নাজমুল হুদা বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন। এ পর্যন্ত ১০ জন আসামী গ্রেফতার হয়েছে। বাকীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

(এমএমএইচএম/পি/জানুয়ারি ০৭, ২০১৪)