লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দরগঞ্জ বাজারের রোকেয়া হাসমতেরনেছা বালিকা উচ্চ বিদ্যায়ের দেয়াল ভেঙ্গে ২ শতাংশ জায়গা দখল করে অবৈধভাবে বাড়ী নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় ইব্রাহিম বয়াতি নামের এক প্রভাবশালীর বিরুদ্ধে। এতে ছাত্রীদের লেখাপড়া ব্যাহত হচ্ছে। এঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলমের কাছে বিদ্যালয় কর্তৃপক্ষ এই জায়গাটি তাদের বলে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা গেছে, প্রায় ৪৫ বছর আগে বিদ্যালয়ের সভাপতি মাজহারুল হক হাওলাদার ও তার মা রোকেয়া বেগম বিদ্যালয়ের নামে ৬২ শতাংশ জমিদান করেন। এরপর থেকে ৬২ শতাংশ জমির চার পাশে দেয়াল নির্মান করে ৩টি ভবনে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলছে। সম্প্রতি একই এলাকার ইব্রাহিম বয়াতি দাবি করেন তার জমির মধ্যে বিদ্যালয় দেয়াল নির্মান হয়েছে। পরে বিদ্যালয় কর্তৃপক্ষ ও স্থাণীয় লোকন জন এনিয়ে কয়েক বার শালিস বৈঠক করে । শালিস বৈঠকের সিদ্ধান্তে ইব্রাহিম বিদ্যালয় দেয়াল ভেঙ্গে একটি টিনের বেড়া দিয়ে বিদ্যালয় ২ শতাংশ জমি দখল করে নেয় । কর্তমানে কোনো রকম নিয়মনীতির তোয়াক্কা না করে বিদ্যালয়ের জায়গায় দখল করে বাড়ী নির্মাণের প্রস্তুতি নেন ভাবশালী ইব্রাহিম।

দখলদার ইব্রাহিম বয়াতি বলেন, তার ব্যক্তিগত জায়গায় বিদ্যালয় কতৃপক্ষ দেয়াল নির্মাণ করেছে। বিদ্যালয়ের জায়াদখর করার প্রশ্নই আসেনা । উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলম বলেন, বিদ্যালয় কর্তৃপক্ষ থেকে জায়গা দখলে ঘটনায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। স্থানীয় ইব্রাহিম বয়াতিকে স্থানীয় ভাবে বৈঠক করে সমাধান করার জন্য বলা হয়েছে।

(পিকেআর/পি/জানুয়ারি ০৮, ২০১৪)