বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে স্বেচ্ছাসেবী মহিলা সমিতি উৎপাদিত পণ্যের মেলা উদ্বোধন ও সরকারি ভাবে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে বাগেরহাট জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর কার্যালয়ে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজ কল্যান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা: মোজাম্মেল হোসেন এমপি।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত বাগেরহাট জেলা প্রশাসক মো: জাহাংগীর আলমের সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তৃতা করেন, মৎস্য ও প্রানী মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, সংরক্ষিত মহিলা আসনের এমপি হ্যাপী বড়াল, বাগেরহাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক মাহফিজুর রহমান, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাওসার পারভিন, এ্যাডভোকেট সীতা রানী দেবনাথ, নারী উদ্যক্তা ইসরাত জাহান, তাছলিমা বেগম প্রমুখ। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিনে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক নিবন্ধনকৃত বাগেরহাটের ৯টি উপজেলার ৪২ টি মহিলা সমিতির অনুকুলে ৮ লাখ ৪০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। পরে অনুষ্ঠান শেষে মেলার স্টল পরির্দশন করেন অতিথিবৃন্দরা।

অনুষ্ঠানে বক্তরা বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। জেলা ও বিভাগীয় এলাকার অসহায় নারীদের টেকসঁই কর্মসংস্থানের জন্য কাজ করছে। তাই সরকারকে সহযোগিতা করার জন্য সকল নারী উদ্যাত্তাদের এগিয়ে আসতে হবে।

(একে/এএস/জানুয়ারি ১৬, ২০১৫)