কুষ্টিয়া প্রতিনিধি : চার দফা দাবিতে কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরে ৩৬ ঘণ্টা হরতাল আহ্বান করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখা ছাত্রদল। বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতাল আহ্বান করে তারা।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বর্তমান অযোগ্য প্রশাসন দায়িত্ব গ্রহণের পর থেকে ইবি পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। প্রশাসনের নজির বিহীন ব্যর্থতার কারণে গত দুই মাস ধরে একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে। প্রশাসনিক ভবনকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছে প্রশাসন। বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ অকার্যকর ও তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে।

এতে আরো বলা হয়, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শুধু আবাসিক হল ও ক্লাস-পরীক্ষা বন্ধ করেই ক্ষান্ত হয়নি, সাধারণ ছাত্রদের নামে হয়রানিমূলক মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ছাত্র সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে অভিযান চালিয়ে ভাঙচুর, লুটপাটের রাজত্ব কায়েম করছে। তারা ছাত্রনেতাদের পরিবারের সদস্যদের নিয়ে অশালীন মন্তব্য করতেও পিছপা হচ্ছে না।’

ছাত্রদলের চার দফা দাবিগুলো হলো, দ্রুততর সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খুলে দিয়ে বিশ্ববিদ্যালয় স্বাভাবিক করা, ছাত্রদল ইবি শাখার সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রাশেদের বাড়িতে ভাঙচুর-লুটপাট ও তার বাবা-মাকে অশালীন ও আপত্তিকর মন্তব্যকারী পুলিশের এসআই মাহফুজুর রহমানকে ইবি থানা থেকে অবিলম্বে প্রত্যাহার, বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রদের নামে দায়ের করা মিথ্যা ও হয়রানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহার ও হয়রানি বন্ধ এবং বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থায় চলমান সব অনিয়ম-দুর্নীতি বন্ধ করা।

(কেকে/এএস/জানুয়ারি ২০, ২০১৫)