রায়পুর, লক্ষ্মীপুর প্রতিনিধি : ভেজাল পর‌্য উৎপাদন করার দায়ে লক্ষ্মীপুরের রায়পুরে বুধবার সন্ধ্যা ৬টায় ভ্রাম্যমান আদালত দু’ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে। আদালত পারনচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) মো. শরিফুল ইসলাম। এসময় পৌর স্যানিটারী ইন্সপেক্টর মো. নাহিদ পাটোয়ারী, এস আই আলমগীর হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

জরিমানা দিয়ে মুক্তি পাওয়া অসাধু ব্যবসায়ীরা হলেন, শহরের নতুন বাজার এলাকার ষ্টার বেকারীর ২০ হাজার টাকা ও ১০হাজার টাকা মূল্যের ৫০ প্যাকেট মেয়াদোত্তীর্ণ পণ্য ধ্বংশ এবং তার পাশেই অননুমোদিতভাবে জর্দা, আচার ও মোমবাতি উৎপাদনকারী মোল্লা কেমিকেল নামে একটি কারখানা মালিককে ৫ হাজার টাকা জরিমানা ও বিএসটিআই’র অনুমোদন নিয়ে ব্যবসা করার নির্দেশ দেন।

এছাড়াও দীর্ঘদিন ধরে পবীত্র শহীদ মিনারে ইট-বালুসহ নির্মান সামগ্রী রেখে শহীদ মিনারের পবিত্রতা নষ্ট করার দায়ে হায়দার এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী আলী হায়দার বেলাল নামে ব্যবসায়ীকে সতর্ক করে ২৪ ঘণ্টার মধ্যে ওই সামগ্রীগুলো সরানোর নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট।

প্রসঙ্গত, মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৫ অসাধু ওষুধ ব্যবসায়ীর ৭২ হাজার টাকা জরিমানা ও দু’ব্যাবসায়কে ১ মাস করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

(পিকেআর/এটি/মে ০৭, ২০১৪)