গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে বৃহস্পতিবার দুপুরে একটি লেগুনায় আগুন দেয় পিকেটাররা। আগুনে লেগুনার অধিকাংশ অংশ পুড়ে গেছে। পুলিশ জড়িত সন্দেহে আশেপাশ থেকে ২ যুবককে আটক করেছে। এছাড়াও বুধবার রাতে জেলায় পুলিশের বিশেষ অভিযানে ১৩ বিএনপি-জামায়াত কর্মী আটক হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বুহস্পতিবার দুপুর একটার দিকে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের প্রধান গেটের সামনে ঢাকা-গাজীপুর সড়কে চান্দনা চৌরাস্তাগামী একটি লেগুনায় আগুন দেয় পিকেটাররা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছার আগেই স্থানীয় লোকজন এবং পুলিশ আগুন নিভিয়ে ফেলে। তবে নিভানোর আগে লেগুনার বেশীরভাগই পুড়ে গেছে।
জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা জানান, এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে।
অপর দিকে বুধবার রাতে জেলার বিভিন্ন থানা এলাকা বিশেষ অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আটকদের মধ্যে কালিয়াকৈর পৌর শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক আলহাজ হোসেন আহাম্মদ ও মৌচাক ইউনিয়ন জামায়াতের আমির ইঞ্জিনিয়ার বজলুর রহমানও রয়েছেন।

গাজীপুর পুলিশ সুপারের কার্যালয়ের বিশেষ শাখা সূত্রে জানা গেছে, জয়দেবপুর থেকে নয়জন, কালিয়াকৈর থেকে তিনজন ও শ্রীপুর থেকে একজনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে বিএনপির ১১ ও জামায়াতের দুই নেতাকর্মী রয়েছেন।
(এসস/পিবি/জানুয়ারি ২২,২০১৫)