রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটির বাঘাইছড়িতে দুই ভাইকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। তারা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সাবেক কর্মী।

নিহতরা হলেন-সুশান্ত চাকমা সুশীল (৩৫) ও তার ভাই প্রিদেব চাকমা (৪০)। তারা বাঘাইছড়ি উপজেলার রূপকারি ইউনিয়নের পাকুজ্জ্যেছড়ি রাবার বাগান এলাকার কামিনী কিশোর কার্বারির ছেলে।

বৃহস্পতিবার ভোর ৫টার দিকে নিজেদের বাড়িতে হত্যার শিকার হন তারা।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ভোরে পাকুজ্জ্যেছড়ি রাবার বাগান এলাকায় নিজেদের বাড়িতে ঘুমাচ্ছিলেন তারা। এসময় একদল সশস্ত্র দৃর্বৃত্ত এসে তাদের ঘুম থেকে তুলে গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

দীর্ঘদিন ধরে তারা জনসংহতি সমিতি (এমএন লারমা) গ্রুপের রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও সম্প্রতি রাজনীতি ছেড়ে দেন।

জনসংহতি সমিতি (এমএন লারমা) সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ নেতা সমীর চাকমাও বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি এই ঘটনার জন্য সন্তু লারমা সমর্থিত জনসংহতি সমিতিকে দায়ী করেছেন।

তবে জনসংহতি সমিতির মুখপাত্র ও কেন্দ্রীয় কমিটির সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা অভিযোগ অস্বীকার করে বলেন, এই ঘটনার সঙ্গে আমাদের কোনো যোগসূত্র নেই। জনসংহতি সমিতি গণতান্ত্রিক রাজনীতি করে, আমাদের কোনো সশস্ত্র কর্মী নেই।

সকাল ৮টার দিকে বাঘাইছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আজিজ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছি। সেখানে যাওয়ার পর বিস্তারিত জানাতে পারবো। বৃষ্টির কারণে সেখানে যেতে দেরি হচ্ছে বলেও জানান তিনি।

(ওএস/এইচআর/মে ০৮, ২০১৪)