নাটোর প্রতিনিধি : বুধবার নাটোরের বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্রেনজন চাম্বুগং এর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বাগাতিপাড়া উপজেলার বাঁশবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের প্রধান শিক্ষকের দুর্নীতি ও তথ্য গোপনের তদন্তে অনিয়মের অভিযোগ এনে এই মামলা দায়ের করা হয়। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রহমান দুলাল বাদী হয়ে বাগাতিপাড়া সহকারী জজ আদালতে বুধবার দুপুরে এই মামলাটি দায়ের করেন।

মামলায় বলা হয়, বাঁশবাড়িয়া উচ্চ বিদ্যালয়ে জাল সনদ দিয়ে প্রধান শিক্ষক হিসেবে চাকুরী নেন। স্কুল পরিচালনা কমিটি জাল সনদের বিষয়টি জানতে পেরে প্রধান শিক্ষক শহিদুল ইসলামকে গত বছরের ২৫ নভেম্বর শোকজ করে। উত্তর সন্তোষজনক না হওয়ায় তাকে ৮ ডিসেম্বর তাকে পুনরায় শোকজ করা হয়। কমিটির সিন্ধান্ত মোতাবেক ২২ডিসেম্বর তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। পরে অভিযুক্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলাম বিষয়টি নিয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে গেলে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রণক বিষয়টি সরেজমিন তদন্ত করে ইউএনওকে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন। বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্রেনজন চাম্বুগং স্কুলে সরেজমিন না গিয়ে সকলকে তার দপ্তরে আসার জন্য নির্দেশ দেন। সরেজমিন স্কুলে না গিয়ে সকলকে তার দপ্তরে ডেকে একতরফা তদন্ত করার আশংকা প্রকাশ করে বিদ্যালয়ের সভাপতি আব্দুর রহমান দুলাল বোর্ডের নির্দেশনা অনুযায়ী স্কুলে গিয়ে তদন্তের আবেদন করে ব্যর্থ হওয়ায় এই মামলা দায়ের করেন।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্রেনজন চাম্বুগং মামলা দায়েরের সত্যতা স্বীকার করে জানান, তিনি প্রাথমিক ভাবে তদন্ত করছেন। সঠিক তদন্ত করা হচ্ছে কিনা তা নিশ্চিত না হয়ে মামলা করা ঠিক হয়নি। এছাড়া যিনি মামলা করেছেন বুধবার তার অফিসের শুনানীতে অংশ নেন।

(এমআর/পি/জানুয়ারি ২৮, ২০১৫)