নওগাঁ প্রতিনিধি : বিএনপির নেতৃত্বাধিন ২০ দলীয় জোটের রাজশাহী বিভাগে ডাকা ৪৬ ঘন্টার হরতালের প্রথম দিন বুধবার ভোরে নওগাঁ শহরের চকবাড়িয়া মোড় কাঁচা বাজার এলাকায় মুদিখানার ৩টি দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। দোকান ৩টি পুড়িয়ে দেয়া হয়েছে বলে দোকান মালিক প্রতিবন্ধী পলাশ, আকাশ ও হামিদুর দাবি করেছে। এতে অন্তত ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তারা জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার ভোর সাড়ে ৪ টার দিকে প্রতিবন্ধি পলাশ, আকাশ ও হামিদুরের তিনটি মুদিকানা দোকানে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে করে প্রতিবন্ধি পলাশ ও জিয়াউরের দোকান সম্পূর্ণ ভাবে এবং হামিদুরের দোকানের মালামাল সম্পূর্ণ ভুস্মিভূত হয়। ঘটনার পর পর নওগাঁ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

অপরদিকে মঙ্গলবার রাত ৯টার দিকে জেলার মান্দায় অগ্নিকান্ডের ঘটনায় ৪টি দোকানঘর ভস্মীভুত হয়েছে। উপজেলার কুসুম্বা মোড়ে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। এতে ৪ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার রাত ৯টার দিকে মোড়ের দোকানি প্রদীপ কুমার ভৌমিক পেট্রোল বিক্রির সময় হারিকেনের আগুন থেকে পেট্রোলের জার্কিং এ আগুন লেগে যায়। মুহুর্তে তা আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। প্রায় ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে স্থানীয়রা। অগ্নিকান্ডে প্রদীপের দোকান, পল্লী চিকিৎসক বাবুল আক্তারের ওষুধের দোকান, বকুল কুমার ভৌমিকের দোকান ও শুভ ভৌমিকের পোল্টি ফিডের দোকান ঘরের মালামাল পুড়ে ভস্মীভুত হয়। ক্ষতিগ্রস্ত দোকানিরা দাবি করেন, এ ঘটনায় তাদের ৪ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে।


(বিএম/এএস/জানুয়ারি ২৮, ২০১৫)