নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে অভিযান চালিয়ে ১৩ পেট্রোল বোমাসহ দুই নাশকতা সৃষ্টিকারীকে আটক করেছে র‌্যাব। আটকৃতরা হলেন গাজীপুর মহানগরীর পশ্চিম লক্ষীপুরা এলাকার মো. চাঁন মিয়ার ছেলে মো. মনির হোসেন (২৮) ও মধ্য লক্ষীপুরার মো. হাবিল মিয়ার ছেলে মো. সাগর মিয়া (২০)। গত ১৫ জানুয়ারী রাতে কালিয়াকৈরে বাসে আগুন দিয়ে হেলপার তোফাজ্জল হোসেনকে (১৭) পুড়িয়ে হত্যার সাথে আটিককৃতরা জড়িত বলে সন্দেহ করছে র‌্যাব।

র‌্যাব-১ সূত্র জানায়, লে. কমান্ডার কাজী মো. শোয়াইবের নেতৃত্বে র‌্যাবের একটি দল শুক্রবার সকালে গাজীপুর শহরের লক্ষীপুরা এলাকার একটি অভিযান চালিয়ে মনির ও সাগরকে ১৩টি পেট্রোল বোমাসহ আটক করে। পরে ওই দু’জনের দেওয়া তথ্যে তাদের সহযোগী নগরীর চান্দনা মধ্যপাড়ার নূর মোহাম্মদের ছেলে শফিকুল ইসলাম ওরফে খোকনের (৩০) বাড়িতে অভিযান চালানো হয়। তার আগেই সে পালিয়ে যায়। তাঁর ঘর তল্লাশী করে ০৫ রাউন্ড পিস্তলের গুলি পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে মনির ও সাগর র‌্যাবকে জানায়, তারা পরস্পর যোগসাজসে গাজীপুরের জয়দেবপুর থানা এলাকার ধান গবেষনা ইনস্টিটিউট, শিববাড়ী মোড় ও কালিয়াকৈরসহ বিভিন্ন স্থানে অবরোধ হরতালে পেট্রোল বোমা তৈরি করে সরবরাহ করে।

(এসএএস/এএস/জানুয়ারি ৩০, ২০১৫)