বিনোদন ডেস্ক : মিডিয়া জগতে পা রেখে নিরন্তর এগিয়ে চলছেন অভিনেত্রী ও উপস্থাপক এলিনা শাম্মী। অর্থনীতির ছাত্রী হয়েও উপস্থাপনা ও অভিনয়ে জনপ্রিয় হতে চান তিনি। মিডিয়াকেও সুন্দর সুস্থ একটি অবস্থানে নিতে কাজ করতে চান। উপস্থাপনা, অভিনয়, নাটক আর গল্প লেখার পাশাপাশি নিজেকে নিয়ে যেতে চান অনন্য উচ্চতায়।

এলিনা শাম্মীর ক্যারিয়ার শুরু হয়েছিল বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল দেশ টিভির সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান দূরপাঠের মধ্যদিয়ে। এরপর আর পিছনে তাকাতে হয়নি তাকে। এরই মাঝে পাড়ি দিয়েছেন অনেক পথ।

বর্তমানে তার উপস্থাপনায় প্রচারিত অনুষ্ঠানগুলোর মধ্যে রয়েছে গাজী টেলিভিশনের ‘এই সন্ধ্যা’, এসএ টিভির ‘এই সন্ধ্যা’, মোহনা টেলিভিশনের ‘শুভাকাঙ্ক্ষী’, ‘রূপতনু’, ‘ক্যারিয়ার কেয়ার’, বৈশাখীর ‘আলাপন’, বাংলা ভিশনের ‘প্রতিদিনের অনুষ্ঠান’, ‘বাংলার পথে বাংলাভিশন রথে’, মোহনা টেলিভিশনের ‘মোহনার সকাল’।

শাম্মী উপস্থাপনার পাশাপাশি যুক্ত রয়েছেন অভিনয়ের সঙ্গে। তার অভিনীত নাটকের মধ্যে রাজিব রহমানের চন্দনা নাটকের চন্দনা চরিত্রে, জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চনের সড়ক দুর্ঘটনার ওপর নির্মিত নাটকের মূল চরিত্রে, ইমদাদুল হক মিলনের গল্প ও চন্দন চৌধুরীর রচনায় এসো, মেঘ নাটকে মূল চরিত্রে অভিনয় করেছেন। শ্যুটিং শেষ করেছেন চন্দন চৌধুরীর নতুন টেলিছবি বিষ’র।

চলচ্চিত্রের মধ্যে শাহ আলম কিরন ও আনিসুল হকের গল্পে ‘বীরাঙ্গনা’ সিনেমার বীরাঙ্গনার ভূমিকায়, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘একাত্তরের মা জননী’, ড. অরুপ রতনের ‘স্বর্গ থেকে নরক’ সিনেমাতে অভিনয় করেছেন।

এছাড়াও বাংলাভিশনের অ এর গল্পের প্রথম ২২টি গল্পের পান্ডুলিপিও লিখেছেন শাম্মী। হাতে রয়েছে বেশ কয়েকটি নাটকের পান্ডুলিপি। দর্শকের ভালোবাসায় অনেক দূর এগিয়ে যেতে চান তিনি।

(ওএস/এটিঅার/ফেব্রুয়ারি ০১, ২০১৫)