রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : দেশব্যাপি ২০দলের ডাকা ৭২ ঘন্টা হরতালের সমর্থনে লক্ষ্মীপুরের রায়পুরে রবিবার দুপুরে সোলাখালি ব্রিজ ও সিকদার রাস্তার মাথা নামক স্থানে পিকেটাররা ৮টি অটোরিক্সা ও মোটরসাইকেল ভাংচুর করেছে। এসময় সোলাখালি ব্রিজ এলাকায় ৩০-৪০ জরেন সশস্ত্র পিকেটার সড়ক অবরোধ করে রাখলে পুলিশ তাদের ধাওয়া করে। এদিকে শনিবার রাতে রায়পুর-চাঁদপুর সড়কের খাইল্যার পোল এলাকায় পেট্রোল ঢেলে দুইটি অটোরিক্সা পুড়িয়ে দেয় দুবৃত্তরা। এঘটনায় রবিবার দুপুরে অটোরিক্সা মালিক মো. মিন্টু বাদি হয়ে ৮জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরো ৪-৫ ব্যক্তিকে আসামী করে থানায় মামলা করেছেন।

আসামীরা হলেন, উত্তর কেরোয়া গ্রামের আক্কাছ মিয়ার ছেলে জাকির হোসেন (২৫), মৃত আয়াত উল্যার েেছলে বাচ্চু (২৫), মুছলিম মিয়ার ছেলে সবুজ (২৫), ইয়াছিন মিয়ার ছেলে লিটন (২২) দরবেশ মিয়ার ছেলে মোহাব্বত উল্যা (৩২), আহছান উল্যার ছেলে সুমন (২৪), ছফি উল্যার ছেলে জাবেদ (২৪) ও দক্ষিন চরপাতা গ্রামের আক্কাছ আলীর মিরাজ হোসেন (২৫) এর নাম উল্লেখ করে অঞ্জাত আরো ৪-৫ জন। ঘটনার পর থেকে আসামীরা পলাতক রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার দুপুর ১২টায় রায়পুর হায়দরগঞ্জ সড়কের সোলাখালি ব্রিজের উপর সশস্ত্র পিকেটাররা ৪টি অটোরিক্সা ও লক্ষ্মীপুর-রায়পুর সড়কের সিকদার রাস্তা নামক স্থানে ৩টি অটোরিকত্সা ও ১টি মোটরসাইকেল ভাংচুর করে। এসময় তারা সড়কে অবস্থান নিয়ে গাড়ী চলাচলে বাধার সৃষ্টি করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ধাওয়া করে।

এদিকে মামলার বাদি অটো রিক্সা মালিক মো. মিন্টু জানান, শনিবার রাত পৌনেবারটায় রায়পুর থেকে যাত্রী নিয়ে চাঁদপুরে যাচ্ছিলেন। চরপাতা এলাকার খাইল্যার পোল নামক স্থানে পিকেটাররা তার এবং বিপরীত দিক থেকে আরো একটি অটোরিক্সা এসে পৌছলে আসামীরা তাতে পেট্রোল ঢেলে পুড়িয়ে দেয়। সেময় যাত্রীরা ভয়ে পালিয়ে যায়। এতে দুটি অটোরিক্সা মালিকের প্রায় ৩লাখ টাকার ক্ষতি হয়।

রায়পুর থানা ওসি মনজুরুল হক আকন্দ বলেন, ভাংচুর ও সড়ক অবরোধের সংবাদ শোনা মাত্রই আমারা ঘটনাস্থলে পৌছে পিকেটারদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি। দুটি অটোরিক্সা পুড়িয়ে দেওয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ জড়িতদের গ্রেতারের চেস্টা চালিয়ে যাচ্ছে।

(পিকেআর/এএস/ফেব্রুয়ারি ০১, ২০১৫)