গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের বাস ও কাভার্ডভ্যানে অগ্নিসংযোগ করেছে দূর্বৃত্তরা। মঙ্গলবার ভোরে শহরের শিববাড়ি বাসস্ট্যান্ড দাড়িয়ে থাকা একটি বাসে ও কালীগঞ্জ উপজেলার মূলগাঁও এলাকায় প্রাণ ফুডের পন্যবাহী একটি কাভার্ডভ্যানে এসব অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে পুলিশ, দমকলকর্মী ও এলাকাবাসী আগুন নেভায়। এতে কেউ হতাহত হয়নি। পুলিশ জেলার বিভিন্ন থানা এলাকা থেকে ২৭জনকে আটক করেছে।
জয়দেবপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শাহিন আলম জানান, মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে গাজীপুর শহরের শিববাড়ি মোড় এলাকায় ঢাকা পরিবহনের একটি বাসে পেট্রোলবোমা ছুঁড়ে আগুন ধরিয়ে দ্রুত পালিয়ে যায় দুর্বৃত্তরা। আগুনে বাসের সিটগুলো পুড়ে গেছে। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভায়।এতে কেউ আহত হয়নি।

কালীগঞ্জ থানার ওসি মো.মোস্তাফিজুর রহমান জানান, মঙ্গলবার ভোর ৫টার দিকে মূলগাঁও এলাকায় প্রাণ ফুডের পণ্যবাহী একটি কাভার্ডভ্যানে দূর্বৃত্তরা চলন্ত অবস্থায় ইট-পাটকেল ছুড়ে। এসময় চালক হেলপাররা ভয়ে গাড়ি থামিয়ে নেমে পালিয়ে গেলে দূর্বৃত্তরা গাড়ির চাকায় দাহ্য পদার্থ ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে এলাকাবসীর সহায়তায় পুলিশ গিয়ে আগুন নেভায়। আগুনে গাড়ির চাকা ও চালকের সিট পুড়ে গেলেও কেউ হতাহত হয়নি।
এদিকে নাশকতা সৃষ্টির পরিকল্পনার অভিযোগে গাজীপুরে অভিযান চালিয়ে পুলিশ ২৭জনকে আটক করেছে ।
গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার সূত্রে জানা গেছে, নাশকতার সৃষ্টির পরিকল্পনার অভিযোগে সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে পুলিশ শ্রীপুর থানা এলাকা থেকে ১৫ জন, জয়দেবপুর থানা এলাকা থেকে ৮ জন এবং টঙ্গী থানা এলাকা থেকে ৪ জন বিএনপির-জামায়াত কর্মীকে আটক করা হয়েছে।
(এসএএস/পিবি/ফেব্রুয়ারি ৩,২০১৫)