গাজীপুর প্রতিনিধি:গাজীপুর মহানগরীর সরাবো এলাকায় এটিএন ফ্যাশন লিমিটেড নামক একটি পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবিতে বৃহস্পতিবার কর্মবিরতি বিক্ষোভ মিছিল করেছে। 

পুলিশ, শ্রমিক ও স্থানীয় সূত্র জানায়, বার বার আশ্বাস না দিয়ে কারখানা কর্তৃপক্ষ গত দুই মাসের বকেয়া বেতন পরিশোধ করেনি। বৃহস্পতিবার সকাল থেকে শ্রমিকরা কারখানার ভেতর কর্মবিরতি ও প্রতিকী অনশন করে। এক পর্যায়ে তারা উত্তেজিত হলে উঠলে দুপুরে কারখানা কর্তৃপক্ষ একদিনের জন্য কারখানা ছুটি ঘোষনা করেন। পরে শ্রমিকরা বিক্ষোভ মিছিল বের করে কারখানা ত্যাগ করে।

কারখানার শ্রমিকরা আরো জানান, অফিস ষ্টাফদেরও ৫ মাসের বেতন বকেয়া রয়েছে। গত কয়েকদিন ধরেই শ্রমিকরা কারখানার ভেতর শান্তিপূর্ণভাবে কর্মবিরতি পালন করে আসছে।

জয়দেবপুর থানার চক্রবর্তী পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. জাকির হোসেন জানান, বকেয়া বেতন পরিশোধের দাবিতে সকাল থেকে শ্রমিকরা কর্মবিরতি পালন করছে। তবে কোন ভাংচুরের ঘটনা ঘটেনি।

কারখানা কর্তৃপক্ষ জানিয়েছেন, শ্রমিকদের সাথে কারখানার কর্তৃপক্ষের বৈঠক হয়েছে। আগামী সোমবার তাদের বেতন পরিশোধ করে দেওয়া হবে। কারখানায় কাজ না থাকায় এক দিনের জন্য কারখানা ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

(এসএএস/এসসি/ফেব্রুয়ারি০৫,২০১৫)