সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের রায়গঞ্জের ধানগড়া দাখিল পরীক্ষা কেন্দ্রের অফিস কক্ষে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। এতে অফিস কক্ষের ট্যাংকে রাখা ১৪১টি উত্তরপত্র আগুনে পুড়ে গেছে। তবে পুলিশ বলছে, দুর্বৃত্তদের দেয়া আগুনে নয় বরং মোমবাতি থেকে এ আগুনের সুত্রপাত হয়েছে।

ধানগড়া দাখিল মাদ্রসার সুপার ও কেন্দ্র সচিব রইচ উদ্দিন জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর দুর্বৃত্তরা মাদ্রাসায় ঢুকে কেন্দ্র সচিবের অফিস কক্ষের একটি জানালা খুলে উত্তরপত্র বোঝাই একটি ট্যাংকে পেট্রোল জাতীয় পদার্থ ঢেলে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। পরে আগুনের ধোয়া দেখতে পেয়ে মাদ্রাসার আবাসিক ভবনের শিক্ষার্থীরা অফিস কক্ষের তালা খুলে ভিতরে ঢুকে দ্রুত আগুন নিয়ন্ত্রণ করেন। আগুন নিভিয়ে ফেলায় বড় ধরনের বিপর্যয় থেকে রক্ষা পেলেও ১৪৩টি উত্তরপত্র পুড়ে গেছে বলে তিনি জানান। সংবাদ পেয়ে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করছেন।

রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম জানান, বিদ্যুতের সমস্যা থাকায় বৃদ্ধ নাইট গার্ড ট্যাংকের মোমবাতি জ্বালিয়ে এশার নামাজ পড়তে যায়। মোমবাতি থেকেই আগুনের সুত্রপাত হয়েছে বলে তিনি দাবী করেছেন।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ শাহ জানান, পরিস্থিতি স্বাভাবিক। তবে যে কয়টি উত্তরপত্র পুড়ে গেছে তাতে পরীক্ষায় কোন সমস্যা হবে না বলেও তিনি জানান।

(এসএস/এসসি/ফেব্রুয়ারি০৬,২০১৫)