কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় সাংবাদিক ইউনিয়নের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে কুষ্টিয়া প্রেসক্লাব এম এ রাজ্জাক মিলনায়তনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ এর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত  হয়।

এতে কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি নজরুল ইসলাম মুকুলের সভাপতিত্বে অনু্িষ্ঠত সমাবেশে বক্তব্য রাখেন, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি হায়দার আলী, কোষাধ্যক্ষ আবু হেনা মোস্তফা কামাল জুয়েল, দপ্তর সম্পাদক কুদরতে খোদা সবুজ, আব্দুল মান্নান, বাহারুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার একের পর এক মিডিয়ার কন্ঠ স্তব্ধ করতে সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমুলক মামলা দায়ের করে চলেছে। সংবাদপত্র ও সাংবাদিকদের কন্ঠ রোধ করা হলে সে দেশে কোন গণতন্ত্র থাকে না। তাই অবিলম্বে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ এর বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তা না হলে কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়ন সকল সাংবাদিকদের সাথে নিয়ে আন্দোলনে যেতে বাধ্য হবে। বক্তারা বন্ধ গণমাধ্যম খুলে দেয়া, মাহমুদুর রহমানের মুক্তি, সাগর-রুনির প্রকৃত হত্যাকারিদের গ্রেফতার, গণবিরোধী সম্প্রচার নীতিমালা বাতিল, সেন্সরশীপ প্রত্যাহারের দাবি করেন।

(কেকে/এএস/ফেব্রুয়ারি ০৭, ২০১৫)