নারায়ণগঞ্জ প্রতিনিধি : পিতলের মধ্যে স্বর্ণের প্রলেপ দিয়ে প্রতারণার অভিযোগে সংঘবদ্ধ প্রতারক চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে ২৮টি পিতলের তৈরি স্বর্ণসদৃশ বার উদ্ধার করেছে।

পুলিশ জানায়, শনিবার রাত সাড়ে আটটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চাঁদমারী বন্ধন পরিবহনের কাউন্টারের সামনে থেকে পিতলের তৈর স্বর্ণের বারসদৃশ তিনটি বারসহ প্রতারক চক্রের সদস্য সেলিম মিয়াকে গ্রেপ্তার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী প্রতারক চক্রের সদস্য মো. মোক্তার হোসেন, মহবুব, নাসির, জামাল, হাবিবুর, টিটু, রাজিবকে গ্রেপ্তার করা হয়।

তাদের হেফাজতে থাকা আরো ২৮টি বারের গায়ে লেখা ২২ ক্যারেট এবং ওজন ১২শ গ্রাম। এছাড়া তাদের কাছ থেকে চারটি হেক্সব্লেট, পিতল ঘষার হাইজেন এস এম পলিশ, দুটি সিরিজ কাগজ, একটি খালি প্যাড ও কাপড়ের তৈরি ট্রাভেল ব্যাগ জব্দ করেছে পুলিশ।

নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশিদ মন্ডল জানান, এই চক্রটি দীর্ঘদিন ধরে পিতলের উপর স্বর্ণের প্রলেপ দিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা দায়ের প্রস্তুতি চলছে।

(ওএস/অ/ফেব্রুয়ারি ০৭, ২০১৫)