স্টাফ রিপোর্টার : বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা বিবৃতির মাধ্যমে নিজেদের সহিংসতার কথা স্বীকার করেছেন এজন্য তাকে সত্য স্বীকারের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘খালেদার রোষানলে পুড়ছে মানুষ-পুড়ছে দেশ রুখে দাঁড়াও বাংলাদেশ’ শীর্ষক এক সমাবেশে তিনি এ কথা বলেন।

বিএনপি-জামায়াতের হাত থেকে শুধু মানুষ নয় এখন পশু-পাখিরাও ছাড় পাচ্ছে না মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, ‘অবিলম্বে এই সহিংসতার রাস্তা পরিহার না করলে জনগণই খালেদাকে গ্রেফতার করে সরকারের হাতে তুলে দিবে।’

তিনি বলেন, ‘আপনার সহিংসতায় মানুষের রুদ্ররোষের উত্তাপ বুঝতে পারছেন কিনা জানি না। যদি লজ্জা থাকে জনগণের কাছে ক্ষমা চেয়ে নিয়মতান্ত্রিক আন্দোলনে ফিরে আসুন।’

সমাবেশে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, খালেদা জিয়া এখন শুধু বিএনপির নেত্রী নয়, জামায়াতের অঘোষিত আমির হিসেবে দায়িত্ব পালন করছেন ।

তিনি বলেন, ‘২০ দলীয় জোট আন্দোলনের নামে যেভাবে মানুষ হত্যা করছে তার একমাত্র উদ্দেশ্য, জঙ্গীবাদের আশ্রয় নিয়ে রাজনৈতিক ফায়দা হাছিল করা।

সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সভাপতিত্বে সমাবশে আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগ নেতা শাহ আলম মুরাদ, হাসিবুর রহমান মানিক প্রমুখ।

(ওএস/পিবি/ফেব্রুয়ারি ১০,২০১৫)