গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নানকে গ্রেপ্তার করেছে গাজীপুরের গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবার বিকেল পৌনে ৬টার দিকে রাজধানীর বারিধারার ডিওএইচএসের ৬ নম্বর সড়কের বাসভবন থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
অধ্যাপক মান্নানের বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। দু’টি মামলায় তিনি আদালত থেকে জামিনে আছেন। সর্বশেষ গত ৪ ফেব্রুয়ারী রাত সাড়ে ৮টার দিকে গাজীপুরের নলজানি এলাকায় পেট্রোল বোমা হামলা হয়। এতে ৬ বাসযাত্রী দগ্ধ হয়। ঘটনায় পরদিন পুলিশ বাদী হয়ে মেয়র, তার ছেলে ও ভাইসহ বিএনপি-জামায়াতের ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে জয়দেবপুর থানায় মামলা করে। তারপর থেকে তিনি গাজীপুরে না এসে ঢাকার বারিধারার বাসায় অবস্থান করছিলেন।

গ্রেপ্তারের পর মেয়রকে গাজীপুরের পুলিশ সুপারের কার্যালয়ে আনা হয়। পরে সন্ধ্যা পৌনে ৬টার দিকে নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার হারুন অর রশীদ জানান, মেয়রের বিরুদ্ধে জয়দেবপুর থানায় ৩টি মামলা রয়েছে। ওইতিন মামলা ছাড়াও গাজীপুরে গাড়ী ভাংচুর, অগ্নিসংযোগ এসবের পরিকল্পনাকারী, উস্কানীদাতা এবং অর্থের যোগানদাতা হিসেবে তার বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগে রয়েছে। মেয়রের বিরুদ্ধে গার্মেন্টে শ্রমিকদের উস্কানী এবং গার্মেন্ট পন্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যানে অগ্নিসংযোগের প্ররোচিত করারও অভিযোগ রয়েছে। তাকে পুলিশি রিমান্ডে এনে আরও জিজ্ঞাসাবাদ করা হবে।
(এসএএস/পিবি/ফেব্রুয়ারি ১২,২০১৫)