নড়াইল প্রতিনিধি : আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি অভিযোগ করে বলেছেন, আন্দোলনের নামে পেট্রোলবোমা মেরে মানুষ পুড়িয়ে হত্যা করা হচ্ছে। এটাকে কোনো রাজনৈতিক কর্মসূচি হতে পারে না। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের আগে টেলিফোনে কথা বলে, বারবার কথা বলেও খালেদা জিয়া নির্বাচনে যায়নি।

তিনি অভিযোগ করেন, হেরে যাওয়ার ভয়ে তারা নির্বাচনে যায়নি¡। ২০০৯ সালে আ’লীগ সরকার গঠন করে জনগণের জন্য কাজ করেছে। দেশ খাদ্যে স্বয়সম্পূর্ণ হয়ে চাল রফতানি করা হচ্ছে। বিদ্যুৎ উৎপাদন বাড়ানো হয়েছে। ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক চালু করা হয়েছে। তবে, বিএনপি-জামায়াত আমাদের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে চায়। গতকাল রবিবার দুপুরে নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে জেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ।


সম্মেলনের উদ্বোধক আ’লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ বলেন, সংবিধান রক্ষা করে ৫ জানুয়ারি নির্বাচন করা হয়েছে। কিন্তু একবছরের মধ্যে খালেদা জিয়া ক্ষমতায় যাওয়ার জন্য অস্থির হয়ে পড়েছেন। ৬৮ জন লোককে পুড়িয়ে হত্যা করা হয়েছে। এক হাজারের বেশি যানবাহনে আগুন দেয়া হয়েছে। তিনি বলেন, আমাদের মাথাপিছু আয় বেড়েছে। এখন গ্রামাঞ্চলেও উন্নয়নের জোয়ার বইছে। সবাই তিনবেলা খেয়েপরে বেঁচে আছেন। এই আন্দোলনে জনগণের কোনো সমর্থন নেই। জনগণ থেমে নেই, তারা স্বত:স্ফূত চলাফেরা করছে।


জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বিএম মোজাম্মেল হক এমপি, বিশেষ অতিথি ছিলেন মন্নুজান সুফিয়ান এমপি, এসএম কামাল হোসেন, নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান, যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রোকসানা ইয়াসমিন ছুটি, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মোহাম্মদ আলী, যুগ্মসাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, হাসানুজ্জামান হাসান, নিজাম উদ্দীন খান নিলু, যশোর জেলা আ’লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য এস কে আবু বাকের, লোহাগড়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু, আ’লীগ নেতা ও কালিয়া উপজেলা চেয়ারম্যান খান শামীম রহমান প্রমুখ।

(টিএআর/এএস/ফেব্রুয়ারি ১৫, ২০১৫)