গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে বুধবার রাতে হঠাৎ ঝড়ো হাওয়া সহ শিলা বৃষ্টিতে ঘর বাড়ী, স্কুল-মাদ্রাসা ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার সদর, সাপমারা, কাটাবাড়ী, কামদিয়া, শাখাহার, রাজাহার ও গুমানীগঞ্জ ইউনিয়নের উপর দিয়ে বুধবার রাত ১১ টার সময় হঠাৎ করে ঝড়ো হাওয়া ও শিলা বৃষ্টি শুরু হয়ে টানা দেড় ঘন্টা চলে। প্রায় ১থেকে দেড় কেজি ওজনের শিলা বৃষ্টি পড়ে বলে এলাকার লোকজন জানায়। এতে করে ঘর বাড়ী, ষ্কুল-মাদ্রাসা, আম-লিচুর বাগান ও রবি শস্য, কলা বাগান, মরিচ, আলু সহ অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। শাখাহার ইউনিয়নের বাল্লা গ্রামের আহম্মদ আলী মন্ডল বলেন-শিলের আঘাতে তার ঘরের অধিকাংশ টিন ফুটো হয়ে গেছে। তাছাড়া তার জমির আলু, রবি ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া ইসলামপুর মাদ্রাসা সহকারী শিক্ষক জিয়াউর রহমান মিলন বলেন- এরকম শিল জীবনে দেখেনি। তার মাদ্রাসার চালের সকল টিন শিলের আঘাতে ফুটো হয়ে গেছে। শুধু মাদ্রাসা নয় এই গ্রামের প্রায় বাড়িঘরের টিন ফুটো হয়ে গেছে বলে তিনি জানান।
’এদিকে বৃহস্পতিবার সকালে জেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুর রাজ্জাক সহ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মামুন-উল-হাসান, প্রকল্প কর্মকর্তা আব্দুল মান্নান, কৃষি কর্মকর্তা সাহেরা বানু শিলা বৃষ্টিতে ক্ষতি গ্রস্থ এলাকা গুলো পরির্দশন করেন ।
(এডি/পিবি/ফেব্রুয়ারি ১৯,২০১৫)